করোনাভাইরাস:সিলেটে চিকিৎসক ও সেবাকর্মীদের জন্য ভিন্ন অবস্থানের উদ্যোগ

সিলেটের সকাল রিপোর্ট :সিলেটে করোনা চিকিৎসায় কর্মরত চিকিৎসক ও সেবাকর্মীদের নিজেদের পরিবারের নিরাপত্তার স্বার্থে বাড়ি না গিয়ে ভিন্ন একটি অবস্থানের উদ্যোগ নেয়া হচ্ছে। পাশাপাশি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এর জন্য বেসরকারি হাসপাতালের সহযোগিতা নেয়া হবে। করোনায় আক্রান্ত চিকিৎসককে সিলেটে ভেন্টিলেশন দিতে না পারার প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত এল।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট-এর সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা: আনিসুর রহমান এমন তথ্য জানিয়েছেন।
ঢাকায় কুয়েত-মৈত্রী হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীদের ভিন্ন একটি জায়গায় অবস্থানের ব্যবস্থা করেছে সরকার। এর অংশ হিসাবে সিলেটেও এমন উদ্যোগ নেয়া হচ্ছে।
এ প্রসঙ্গে ডা: আনিসুর রহমান বলেন, বৃহস্পতিবার সিলেট বিভাগীয় সমন্বয় সভায় এ ব্যাপারে প্রাথমিক আলোচনা হয়েছে। শনিবার পরবর্তী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানান স্বাস্থ্য বিভাগের এ কর্মকর্তা। করোনা চিকিৎসায় কর্মরত ও তাদের পরিবারের সার্বিক নিরাপত্তার স্বার্থে আমরা এমন উদ্যোগ নিতে যাচ্ছি-যোগ করেন ডা: আনিসুর। এজন্য একটি আবাসিক হোটেল ভাড়া নেয়া হতে পারে। তিনি জানান, পরিস্থিতি বিবেচনায় আমরা বেসরকারি হাসপাতালের দিকেও হাত বাড়াতে যাচ্ছি। তারা আমাদেরকে আমাদেরকে আইসিইউ ও ভেন্টিলেশন সুবিধা দিতে সম্মত আছেন।

শেয়ার করুন