অস্ট্রেলিয়ার আর্টস মন্ত্রী ডন হারউইনের পদত্যাগ

শাহাব উদ্দিন শিহাব, সিডনি, অস্ট্রেলিয়া ।। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের আর্টস মন্ত্রী ডন হারউইন অবশেষে মন্ত্রী পরিষদ থেকে পদত্যাগ করেছেন। শুক্রবার দুপুরে তিনি নিউ সাউথ ওয়েলস এর প্রিমিয়ারের কাছে পদত্যাগপত্র তুলে দেন। প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান হরউইনের পদত্যাগ পত্রটি গ্রহন করেছেন।

পদত্যাগের পর হারউইন এক বিবৃতিতে বলেছিলেন, “করোনভাইরাস সংকট মোকাবেলায় সরকারের কাজ ছাড়া তার কাছে এখন আর কোন কাজ নেই। তবে তিনি তার বর্তমান পরিস্থিতিতে থেকে সরকারের যে কোন কাজে সহযোগিতার কথা জানিয়ে হারউইন আক্ষেপ করে বলেন, বর্তমান সময়ে আমার আবাসিক ব্যবস্থা একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, এই সংকটময় মূহুর্তে আমার রাজ্য ও জাতি সবচেয়ে বড় সংকটের মুখোমুখি হবে। তিনি তার সম্প্রদায়ের লোকজনের প্রতি স্বাস্থ্য ও অর্থনৈতিক বিষয়গুলিতে পুরোপুরি মনোনিবেশ করার পরামর্শ দেন।

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এক বিবৃতিতে বলেছেন, “এই স্বাস্থ্য সঙ্কটের সময় আমার সরকার সম্প্রদায়ের কাছে আমাদের সবার আগে যে তুলনামূলকভাবে বেশি কিছু করতে হয়েছে তা হলো ত্যাগ স্বীকার করা।”

তিনি এই ত্যাগ জীবন রক্ষা করছে এবং জনস্বাস্থ্যের স্বার্থে আইনটিকে অব্যাহত রাখার জন্য নিউ সাউথ ওয়েলস এর জনগণের কাছে গর্বিত বলেও জানান প্রধানমন্ত্রী স্কট মরিসন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাজ্যের জনস্বাস্থ্যের আদেশ লঙ্ঘনের অভিযোগে নিউ সাউথ ওয়েলসের আর্টস মন্ত্রী ডন হারউইন ১.৩ মিলিয়ন ডলার জরিমানা করে পুলিশ। তার বিরুদ্ধে অপ্রয়োজনীয় ভ্রমণের অভিযোগ করে পুলিশ।

শেয়ার করুন