দলের দুঃসময়ে বিভক্তি নয়, ইস্পাত কঠিন ঐক্য প্রয়োজন: ডা. জাহিদ

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভাসিলেটের সকাল ডেস্ক ।। সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ‘দেশ, জাতি ও দলের এমন দুঃসময়ে জাতীয়তাবাদী শক্তিতে বিভক্তি নয়, ইস্পাত কঠিন ঐক্য প্রয়োজন। বড় দল হিসেবে বিএনপিতে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটা স্বাভাবিক। কিন্তু প্রতিহিংসার মাধ্যমে দলে বিভাজন সৃষ্টি কোন জিয়ার সৈনিকের কাজ হতে পারেনা।’

রোববার বিকেলে নগরের একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহŸায়ক কামরুল হুদা জায়গীরদার। সভায় তিনি আরও বলেন, ‘দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে দেশব্যাপী বিএনপি পূনর্গঠনের কাজ চলছে। সিলেটেও দল পূনর্গঠন কাজ দ্রæত এগিয়ে চলছে। সিলেট জেলা বিএনপির সকল কার্যক্রম চলমান আছে। এ নিয়ে কোন প্রকার বিভ্রান্তির অবকাশ নেই। যে কোন সাংগঠনিক বিষয়ে কোন কিছু বলার থাকলে জেলা আহŸায়ক বরাবরে লিখিতভাবে জানাতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহŸায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, মঈনুল হক চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশিদ মামুন, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ প্রমুখ।

সভায় দল পূনর্গঠন নিয়ে উপস্থিত সকলের মতামত গ্রহণ করা হয়। সাংগঠনিক বিষয়ে কেন্দ্রীয় নির্দেশনা অবহিত করা হয়। এছাড়া স্বাধীনতার মাসে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের পূর্বেই মহান স্বাধীনতার ঘোষকের স্ত্রী তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়। দেশনায়ক তারেক রহমানের ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা সমুহ প্রত্যাহারের দাবী জানানো হয়। বিচার বিভাগকে দলীয়মুক্ত করে ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়। মহামারী ভাইরাস করোনা থেকে দেশ ও জাতিকে রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহŸান জানানো হয়।

শেয়ার করুন