কোম্পানীগঞ্জে গণজমায়েত-আড্ডা বন্ধ

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি ॥ নভেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কোম্পানীগঞ্জ উপজেলায় হোটেল-রেঁস্তোরা ও গণজমায়েত আড্ডা দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে উপজেলা প্রশাসন। পাশাপাশি উপজেলার সব দোকান-রেস্টুরেন্টের ডিশ সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এবং উপজেলার সকল মানুষের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে উপজেলায় সকল ধরনের সমাবেশ, সেমিনার, সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ড, বহু লোকের উপস্থিতিতে বৈবাহিক অনুষ্ঠান এবং চা স্টল-দোকান, হোটেল রেস্তোরায় আড্ডা, ধর্মীয় অনুষ্ঠানাদিসহ সকল প্রকার গণজমায়েত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য বলা হয়েছে।’

তিনি জানান, ‘রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকানে টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দোকানিরা বিভিন্ন টিভি অনুষ্ঠান, সিনেমা প্রদর্শনের মাধ্যমে জনসমাগম বাড়িয়ে থাকেন। বর্তমানে করোনার কারণে এ ধরণের ভিড় চরম স্বাস্থ্যঝুঁকির। এসব স্থানে অপ্রয়োজনীয় আড্ডা জনস্বার্থে নিষেধ করা হয়েছে।’

এ উপজেলায় তিনটি ক্যাবল অপারেটর বাসা-বাড়ি ও দোকানপাটে ডিশ সংযোগ দিয়ে থাকে জানিয়ে ইউএনও বলেন, তাদেরকে ডেকে শুধুমাত্র চায়ের দোকান ও রেস্টুরেন্টগুলোর ডিশ সংযোগ বিচ্ছিন্ন করে দিতে বলা হয়েছে। পাশাপাশি সবাইকে দুর্যোগ মোকাবেলায় সচেতন থাকারও আহবান জানান তিনি।

এদিকে, উপজেলা প্রশাসনের নির্দেশ পেয়ে উপজেলার টুকেরবাজার ও থানাবাজারে সব দোকান ও রেস্টুরেন্টের ডিশ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলেন ধলাই ক্যাবল নেটওয়ার্কের পরিচালক ইমরান আহমদ ও রাইফ ক্যাবল নেটওয়ার্কের পরিচালক মেহেদী হাসান। এছাড়া পাড়ুয়া, ভোলাগঞ্জ ও দয়ারবাজারেও ডিশ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে বলে জানান তারা।

শেয়ার করুন