কানাইঘাটে প্রবাস ফেরত ৪৩৫ জন, হোম কোয়ারেন্টাইনে ৭৪ জন

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি ॥ করোনাভাইরাস থেকে রক্ষা পেতে কানাইঘাট উপজেলা জুড়ে থানা পুলিশের পাশাপাশি উপজেলা প্রশাসন ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। প্রতিদিন জনগণকে সচেতন করার জন্য করোনা ভাইরাস থেকে সাবধান হওয়ার জন্য স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলাফেরার জন্য মাইকিং করা হচ্ছে।

থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দোহা পিপিএম জানিয়েছেন, করোনাভাইরাস সংক্রমণ থেকে জনসাধারণকে সচেতন এবং বিশে^র বিভিন্ন দেশ থেকে প্রবাস ফেরতদের হোম কোয়ারান্টাইনে রাখার জন্য দিনরাত পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, গত ১ ফেব্রুয়ারী থেকে ১৮ মার্চ পর্যন্ত তথ্য অনুযায়ী বিশে^র বিভিন্ন দেশ থেকে ৪৩৫জন প্রবাসী কানাইঘাটে এসেছেন। এর মধ্যে ৭৪জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

এদের মধ্যে ইতালি, যুক্তরাজ্য, ফ্রান্স সহ ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে বেশিরভাগ প্রবাসীরা এসেছেন। বিশেষ করে যারা মার্চ মাসে দেশে ফিরেছেন পুলিশ উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি বাড়িতে বাড়িতে গিয়ে প্রবাসীদের তালিকা করে তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। তারা যেন হোম কোয়ারেন্টাইনে থাকেন এবং জনসম্মুখে চলাফেরা করতে না পারেন এজন্য পুলিশ প্রতিদিন মনিটরিং করে যাচ্ছে। পাশাপাশি উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে স্বাস্থ্য নির্দেশিকা সম্বলিত লিফলেট প্রচারপত্র বিতরণ এবং বিদেশ ফেরতদের তালিকা মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে।

এদিকে প্রবাসী অধ্যুষিত কানাইঘাটে করোনা ভাইরাস নিয়ে জনসাধারণের মধ্যে একধরনের উৎকন্ঠা লক্ষ্য করা যাচ্ছে। কিছু প্রবাসী হোম কোয়ারেন্টাইন না মেনে প্রকাশ্যে ঘোরাফেরা করছেন বলে জানা গেছে। সচেতন মহল প্রবাস ফেরতরা যাতে করে হোম কোয়ারেন্টাইনে কঠোর নজরদারিতে থাকেন এজন্য প্রশাসনিক তৎপরতা আরো বাড়ানোর উপর গুরুত্ব দিয়েছে।

শেয়ার করুন