করোনাভাইরাস:  দেশে পৌঁছেছে জ্যাক মা’র ৩০ হাজার টেস্ট কিট

সিলেটের সকাল ডেস্কঃ আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা  জ্যাক মা’র উপহার দেয়া করোনাভাইরাসের জন্য ৩০ হাজার টেস্ট কিট দেশে পৌঁছেছে।

আজ শুক্রবার ঢাকায় চীনা দূতাবাসের ফেইসবুক পাতায় এ তথ্য জানে যায়।

এতে বলা হয়, বিকেলে জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে ৩০ হাজার করোনাভাইরাস শনাক্তকরণ কিটের চালানটি হস্তান্তর করেছে।

চীন থেকে ছড়াতে শুরু করার তিন মাসের মধ্যে বিশ্বজুড়ে মহামারীর আকার পেয়েছে নভেল করোনাভাইরাস। তবে নানা কঠোর ব্যবস্থা নিয়ে চীন নিজেদের সীমানার ভেতরে করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর প্রকোপ অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। বিশ্বের বিভিন্ন দেশকে এখন সহায়তা করছে তারা।

এর আগে গতকাল বৃহস্পতিবার ১০ হাজার টেস্ট কিট, চিকিৎসক-নার্সদের জন্য ১০ হাজার পিপিই, ১৫ হাজার এন৯৫ মাস্ক এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার পাঠিয়েছিল চীন সরকার।

আর বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার আগে ৫০০ টেস্ট কিট পাঠিয়েছিল চীন। সব মিলিয়ে এ পর্যন্ত চীন থেকে ৪০ হাজার ৫০০ টেস্ট কিট পেয়েছে বাংলাদেশ।

উল্লেখ্য, করোনাভাইরাসে চীন যখন বিপর্যস্ত তখন বাংলাদেশ সরকার চীনকে ‘বন্ধুত্বমূলক সহায়তা’ হিসাবে ১০ লাখ হ্যান্ড গ্লাভস, পাঁচ লাখ ফেইস মাস্ক, দেড় লাখ মাথার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার শু কাভার এবং ৮ হাজার গাউন পাঠিয়েছিল।

 

শেয়ার করুন