সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চালুর দিনেই পরিবহন মালিক শ্রমিকদের বাধা ?

সুনামগঞ্জ প্রতিনিধি ॥ সিলেট-কোম্পানীগঞ্জ রোডের পর এবার সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সিলেট বিআরটিসির ডিপো থেকে যাত্রী নিয়ে ডাবল ডেকার বাস সুনামগঞ্জে গিয়ে পৌঁছায়।
বিআরটিসি সিলেট ডিপো ইনচার্জ জুলফিকার আলী সংবাদ মাধ্যমকে জানান, পরীক্ষামূলকভাবে ডাবল ডেকার বাস সিলেট-সুনামগঞ্জ রুটে চলাচল শুরু হয়েছে। অত্যাধুনিক ডাবল ডেকার বাস সিলেট থেকে সুনামগঞ্জে ৭৫ জন যাত্রী নিয়ে চলাচল করবে। প্রতিদিন দু’টি বাস সুনামগঞ্জ থেকে সিলেটে এবং দু’টি বাস সিলেট থেকে সুনামগঞ্জে চলাচল করবে। ননএসি হলেও ডাবল ডেকার বাসটি সাধারণ বাসের চেয়ে দ্বিগুণ যাত্রী পরিবহন করে থাকে। এতে সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাসের স্বল্পতা কিছুটা হলেও কাটবে বলেও মন্তব্য করেন তিনি।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচল শুরু হওয়ায় রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠানের পরিধি আরো বাড়ল। পরিবহন খাতে প্রতিযোগিতা সৃষ্টি হলে যাত্রী সেবার মান বাড়ার জন্য সহায়ক হবে বলে মন্তব্য করেন তিনি।
এদিকে, ডাবল ডেকার বাস চালুর প্রথম দিনেই বাস মালিক ও শ্রমিকদের রোষানলে পড়ে। সিলেট-সুনামগঞ্জে সড়কের জাউয়াবাজার এলাকায় মালিক ও শ্রমিকরা বাস চলাচলে বাঁধা দেয় বলেও অভিযোগ রয়েছে। তবে, বাস মালিক সমিতি জাউয়া বাজারের ম্যানেজার জুমের মিয়া এ অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, ডাবল ডেকার বাস থামিয়ে তারা শুধু চলাচলের বিষয়টি জানতে চেয়েছেন।
সিলেট মটর মালিক গ্রুপের সহ সাধারণ সম্পাদক আবুল কাশেম জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচলের বিষয়টি তারা অবগত নন।

শেয়ার করুন