সিনেমার প্রধান চরিত্রে হরভজন সিং

বিনোদন ডেস্ক :: মাঠে বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়েছেন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। তার স্পিন বোলিং তাবড় তাবড় ব্যাটসম্যানদের নাকানি-চুবানি খাইয়েছে। এবার ২২ গজ ছেড়ে রুপালি পর্দায় খেলা দেখাতে আসছেন হরভজন সিং। একটি তামিল সিনেমায় অভিনয় করছেন তিনি।

হরভজন অভিনীত সিনেমাটির নাম ‘ফ্রেন্ডশিপ’। সম্প্রতি মুক্তি পেয়েছে এর পোস্টার। সেখানে দেখা গেছে দু’জনের হাত একই হাতকড়া দিয়ে আটকানো। একটি হাত হরভজনের। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন হরভজন।

ভারতীয় সিনেমার বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে জানান, এই প্রথম ভারতীয় কোনও ফিচার ফিল্মে প্রধান চরিত্রে কোনও ভারতীয় ক্রিকেটারকে দেখা যাবে।

সিনেমা জগতে হরভজনের অভিষেকে খুশি তার অনুরাগীরাও। শোনা যাচ্ছে, অভিনয়ের জন্য তিনি স্ত্রী গীতা বসরার থেকে পরামর্শও নিচ্ছেন। তবে এটি হরভজনের কাছে বেশ বড় চ্যালেঞ্জ। কারণ, তিনি পাঞ্জাবি। আর সিনেমাটি তামিল। দেশের দুই প্রান্তের এই দুই রাজ্যের ভাষার মধ্যে বিস্তর ফারাক। ফলে হরভজনকে বেশ কসরত করতে হচ্ছে।

‘ফ্রেন্ডশিপ’ পরিচালনা করছেন জন পল রাড ও শ্যাম সূর্য। এবছরেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা। যদিও এর সম্পূর্ণ কাস্ট এখনও প্রকাশ্যে আনেননি পরিচালক।

এর আগে শ্রীসন্থ, বিনোদ কাম্বলি বা অজয় জাদেজার মতো ক্রিকেট তারকারা হিন্দি সিনেমায় অভিনয় করেছেন। কিন্তু এদের মধ্যে কেউই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেননি। সেদিক থেকে হরভজনই প্রথম ক্রিকেটার যিনি সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করতে চলেছেন।

তবে একা হরভজনই যে প্রধান চরিত্রে কোনও ছবিতে অভিনয় করছেন, এমন নয়। ফাস্ট বোলার ইরফান পাঠানও একটি সিনেমায় অভিনয় করছেন। সেই সিনেমাটিও তামিল। সেটাতে ইরফানের সঙ্গে দেখা যাবে তামিল সুপারস্টার বিক্রমকে। সিনেমার নাম ‘বিক্রম ৫৮’। এই সিনেমাটি পরিচালনা করেছেন অজয় গনমুথু। সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান। খুব শিগগিরই মুক্তি পাবে সিনেমাটি।

শেয়ার করুন