শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক রাশেদ তালুকদার, সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি হিসেবে জয় লাভ করেছেন আওয়ামী-বামপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং সাধারণ সম্পাদক একই প্যানেলের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম। মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই নির্বাচন।

নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম
মঙ্গলবার রাত সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ১১টি পদের বিপরীতে শিক্ষকদের তিনটি প্যানেলে মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। যার মধ্যে আওয়ামী-বামপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল হতে ৪জন এবং আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে মোট ৮জন নির্বাচনে জয়ী লাভ করে। অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম একটি পদেও জয়ী লাভ করতে পারেনি। নির্বাচনে পদ সংখ্যা সবমিলিয়ে ১১ টি হলেও সদস্য সংখ্যা-৬ পদে একই সংখ্যক ভোট পাওয়ায় দুইজনকে যুগ্মভাবে ৬ষ্ঠ ঘোষণা করা হয়। জয়ী হওয়া অন্যরা
হলেন, সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলম, কোষাধ্যক্ষ পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, যুগ্ম-সম্পাদক পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায়।

এছাড়া, সদস্যপদে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম, গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা ও সদস্য ৬ পদে যুগ্মভাবে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমদ ।

শেয়ার করুন