শাবিতে জুনিয়র শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগ

শাবি প্রতিনিধি || সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ঘটনার পর এবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর উপর জুনিয়র শিক্ষার্থীকে র‌্যাগ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নিকট যন্ত্রকৌশল বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মোস্তাকিম সাকিব এই অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত শিক্ষার্থীরা যন্ত্রকৌশল বিভাগের ২০১৬-১৭ বর্ষের মোহাম্মদ সোহেল রানা, একই বিভাগের ২০১৭-১৮ বর্ষের নাফি আনোয়ার সাদি এবং নূর-ই-আলম সিদ্দিকী।

জানা যায়, গত ৯ ফেব্রুয়ারি রাতে অভিযুক্ত শিক্ষার্থীরা মোস্তাকিম রিয়াদকে সিলেট নগরীর পাঠানটুলার একটি মেসে ডেকে নিয়ে যায়। সেখানে রিয়াদকে শারিরীকভাবে নির্যাতন, গালিগালাজ করে একইসাথে বিভিন্ন অঙ্গি-ভ‌ঙ্গি করতে বলে। পরদিন দিনের বেলাতেও এই ধরনের ঘটনার সূত্রপাত পাওয়া যায়। এই ধরনের পরিস্থিতিতে ভীত অবস্থায় অভিযোগটি দায়ের করা হয়।

প্রাথমিক তদন্তে এরকম একটি ঘটনার সত্যতা পাওয়া গেছে উল্লেখ করে শাবির ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে আমরা প্রক্টরিয়াল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং অভিযুক্তদের সাথে কথা বলেছি। একই সাথে প্রাথমিক তদন্তের প্রতিবেদন উপাচার্য স্যারের নিকট প্রেরণ করেছি। সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

শেয়ার করুন