মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বসন্ত উৎসব

সিলেটের সকাল ডেস্ক ॥ ‘বাতাসে বহিল প্রেম/নয়নে লাগিল নেশা/কারা যে ডাকিল পিছে/বসন্ত এসে গেছে।’ প্রকৃতিতে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। বসন্তবরণে সোমবার মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আয়োজন করা হয় দিনব্যাপী অনুষ্ঠানের। এমইউ থিয়েটার এবং বর্ণজট সাহিত্য সংঘের আয়োজনে বসন্তবরণ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে বসন্তবরণ আয়োজনে ছিল ফ্ল্যাগ উন্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠান, আগমনী সংগীত ও নৃত্য, মিউজিক্যাল কনসার্ট, থিয়েটার পারফরম্যান্স প্রভৃতি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন।

বিশেষ অতিথি ছিলেন ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন ড. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, প্রক্টর ড. মো. জামাল উদ্দিন, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মাসুদ রানা, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ঋতুরাজকে বরণে শিক্ষার্থীদের প্রাণোচ্ছ্বল উপস্থিতি নজর কাড়ে সবার। নাচে-গানে মেতে ওঠা দিনকে স্মৃতির মণিকোঠায় স্মরণীয় করে শেষ হয় বসন্তবরণ।

শেয়ার করুন