মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘কলেজ প্রিমিয়ার ক্রিকেট লিগ’ শুরু

সিলেটের সকাল ডেস্ক ॥ মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্পোর্টস ক্লাবের উদ্যোগে ‘কলেজ প্রিমিয়ার ক্রিকেট লিগ-২০২০’ রোববার থেকে শুরু হয়েছে। সিলেটে এই প্রথমবারের মতো কলেজের শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের আয়োজন করা হয়েছে। এতে সিলেটের বিভিন্ন কলেজের ১৬টি দল অংশ নিচ্ছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের মাঠে কয়েন উড়িয়ে টসের মাধ্যমে লিগের উদ্বোধন করেন চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে তিনি বলেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের পড়াশোনায় যেমন সর্বাধিক গুরুত্ব দিচ্ছে, তেমনি খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকা-েও সমান মনোযোগ দিচ্ছে। এই ধারা আমরা অব্যাহত রাখবো।’

অনুষ্ঠানে ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান, জ্যেষ্ঠ প্রভাষক সাইদুর রহমান পলাশ, এমইউ স্পোর্টস ক্লাবের সভাপতি জুনেল আহমদ, সাধারণ সম্পাদক মীর আজিম ফেরদৌস জয়, সাবেক সভাপতি আশফাকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনের প্রথম খেলায় জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজকে ১০ উইকেটে হারায় ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ। জালালাবাদ ক্যান্টনমেন্ট নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে করে ৯৭ রান। জবাবে ৫.১ ওভারেই কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে ব্লু-বার্ড।

এরপর সার্ক ইন্টারন্যাশনাল কলেজকে ১০ উইকেটে হারায় শাহপরান সরকারি কলেজ। সার্ক ইন্টারন্যাশনাল ৭ উইকেটে করে ৮৯ রান। শাহপরান সরকারি কলেজ ৬ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায়।

দিনের তৃতীয় ম্যাচে হযরত শাহজালাল (রহ.) ডিগ্রি কলেজ ৯ উইকেটে হারায় বাদাঘাট মডেল স্কুল এন্ড কলেজকে। বাদাঘাট ৬ উইকেটে ১০৮ রান করে। শাহজালাল ডিগ্রি কলেজ এক উইকেট হারিয়ে মাত্র ৪ ওভারেই জয় তুলে নেয়।

দিনের শেষ ম্যাচে সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ ৪৯ রানে হারায় স্কলার্সহোমকে (শাহী ঈদগাহ ক্যাম্পাস)। সরকারি মডেল স্কুল এন্ড করে ৩ উইকেট হারিয়ে করে ১৫৬ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১০৭ রান তুলে স্কলার্সহোম।

শেয়ার করুন