বিডিবিও-সমকাল জীববিজ্ঞান অলিম্পিয়াড সিলেট অঞ্চলে শেষ সময়ের নিবন্ধন চলছে

সিকৃবিতে ২২ ফেব্রুয়ারি অলিম্পিয়াড়
ডেস্ক রিপোর্ট ॥ বিডিবিও-সমকাল বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াডে সিলেট অঞ্চলে শেষ সময়ের নিবন্ধন (রেজিস্ট্রেশন) চলছে। আগামী ২২ ফেব্রুয়ারি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এই অলিম্পিয়াডের সিলেট অঞ্চল পর্ব অনুষ্ঠিত হবে। সিলেট আঞ্চলিক পর্বের জন্য অনলাইনে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার নিবন্ধন চলছে। আগ্রহীরা নিবন্ধনের জন্য ৎবমরংঃৎধঃরড়হ.নফনড়.হবঃ ঠিকানায় লগইন করতে হবে। দেশব্যাপী ১২টি অঞ্চলে মধ্যে এবার সিলেট আঞ্চলিক উৎসবে ১০০০ শিক্ষার্থীর রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে।
সবমিলে ৩ টি ক্যাটাগরিতে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের অলিম্পিয়াড। এর মধ্যে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী জুনিয়র, নবম-দশম শ্রেণী সেকেন্ডারি এবং একাদশ-দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা হায়ার সেকেন্ডারি ক্যাটাগরিতে নিবন্ধন করতে পারবেন বলে জানিয়েছেন আয়োজকরা। তারা জানান, অলিম্পিয়াডে নৈর্ব্যক্তিক পদ্ধতিতে ১৫০ নাম্বারের পরীক্ষা হবে। আগামী ২০ ফেব্রুয়ারি রাত ১২ টার মধ্যে সিলেট বিভাগের চার জেলার ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর যেকোনো শিক্ষার্থী অনলাইনে ফরম পূরণ করে অংশগ্রহণ করতে পারবে।
বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান বলেন, প্রতিবারের ন্যায় এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বিডিবিও-সমকাল বাংলাদেশ জীববিজ্ঞান উৎসব -২০২০। আঞ্চলিক পর্যায়ে বিজয়ীরা জাতীয় পর্যায়ে অনুষ্ঠেয় অলিম্পিয়াডে অংশগ্রহণের করার সুযোগ পাবে। জাতীয় পর্যায়ে বিজয়ীরা জাপানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে।

শেয়ার করুন