ত্রয়োদশ কেমুসাস বইমেলা সফলে র‌্যালি শুক্রবার

সিলেটের সকাল ডেস্ক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে নিবেদিত ত্রয়োদশ কেমুসাস বইমেলা সফলের লক্ষে লেখক-পাঠক র‌্যালির আয়োজন করা হয়েছে। শুক্রবার বেলা ৪টায় সাহিত্য সংসদ প্রাঙ্গন থেকে এ র‌্যালি বের করা হবে, যা বিভিন্ন সড়ক ঘুরে ফের সেখানে গিয়ে শেষ হবে।

আগামী ১৬ ফেব্রুয়ারি রোববার থেকে নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রাঙ্গনে শুরু হচ্ছে। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বিকেল ৩টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ১৪দিনব্যাপী বইমেলার উদ্বোধন করবেন।

বইমেলা উপলক্ষে সাহিত্য সংসদ গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৭ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৪টায় চিত্রাংকন প্রতিযোগিতা ও গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে। চিত্রাংকন প্রতিযোগিতা বিষয়ের মধ্যে রয়েছেÑবিশেষ গ্রুপ (কেজি থেকে দ্বিতীয় শ্রেণি) বিষয় : ইচ্ছেমতো, মাধ্যম: কালার পেন্সিল। ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয় : আমাদের ছোটো নদী, মাধ্যম : প্যাস্টেল। খ গ্রুপ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি) বিষয় : বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মাধ্যম : জল রং। গ গ্রুপ (নবম থেকে দশম শ্রেণি) বিষয় : বঙ্গবন্ধুর প্রতিকৃতি, মাধ্যাম : পেন্সিল স্ক্যাচ।

শেয়ার করুন