জগন্নাথপুরের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ২৮ মার্চ

সিলেটের সকাল ডেস্ক ॥ সুনামগঞ্জের জগন্নাথপুরের ঐতিহ্যবাহী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ২৮ মার্চ। বিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী এ আয়োজনে ইউরোপ, আমেরিকাসহ প্রবাসে থাকা বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরাও উপস্থিত থাকবেন।

বুধবার সিলেটে এক মতবিনিময় সভায় এ কথা জানান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ রশিদ আহমদ এহসান। এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা নুরুন নাহার, শিক্ষানুরাগী সদস্য সৈয়দ শাহ কামাল চৌধুরী, অভিভাবক সদস্য সৈয়দ আলমগীর।

মতবিনিময় সভায় পরিচালনা পর্ষদ ও প্রধান শিক্ষক জানান- ‘ঐতিহ্যবাহী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় ইতিমধ্যে পঞ্চাশ বছর পদার্পণ করেছে। এ কারণে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ পঞ্চাশ বছর পূর্তি উৎসব ‘সুবর্ণ জয়ন্তী’ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এ আয়োজনে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।’

তারা জানান- সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়টি কিছু সংখ্যক তরুণ উদ্যোক্তা ও গ্রামের সমাজ হিতৈষী ব্যক্তিবর্গের প্রচেষ্টায় ১৯৬৩ সালের মার্চ মাসেই তার পথচলা শুরু করেছিল। তখন থেকে এ বিদ্যালয়ে পড়াশোনা করে দেশে এবং দেশের বাইরে অনেকেই বিভিন্ন পেশায় সফলতার চুড়ায় আরোহন করে গ্রামের নাম উজ্জ্বল করেছেন। এই সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠান হবে ও বর্তমান সকল ছাত্র-ছাত্রীদের এক মহা মিলনমেলা।

তারা জানান- ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ১৫ই ফেব্রুয়ারি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু হবে। রেজিস্ট্রেশন ফি’ ধরা হয়েছে ১ হাজার টাকা। আগামী ১৫ই মার্চ পর্যন্ত ছাত্ররা যাতে সহজে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন সে লক্ষ্যে অনলাইন ব্যাংক একাউন্ট, বিকাশ, সরাসরি স্কুল ও সিলেটে বিদ্যালয়ের সভাপতি অফিস রংমহল টাওয়ারে রেজি. ফি জমা দেয়ার সুবিধা বিদ্যমান থাকবে।

শেয়ার করুন