কুচাই পশ্চিমভাগে ফ্রি মেডিকেল চক্ষু শিবির অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক ।। দক্ষিণ সুরমা উপজেলার শ্রীরামপুর পশ্চিমভাগে দিনব্যাপী ফ্রি মেডিকেল চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থানীয় পশ্চিমভাগ আল আরাফাহ ইসলামী একাডেমী ক্যাম্পাসে অনুষ্ঠিত হওয়া ফ্রি চক্ষু শিবিরে ৬ শতাধিক পুরুষ, নারি ও শিশু এই শিবির থেকে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

আল-আরাফাহ ইসলামী একাডেমীর অভিভাবক কমিটি ও শিক্ষকবৃন্দের আয়োজনে এবং সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক বিশিষ্ট চিকিৎসক ডা. আব্দুস সালামের অর্থায়নে বিনামূল্যে রোগীদের চোখ পরীক্ষা করে ঔষধ সামগ্রী প্রদান করেন।

এতে আগত চক্ষু রোগীদের মধ্যে বয়স্ক ও জটিল রোগীদের ফ্রি ছানী অপারেশন করার জন্য বাছাই করে কার্ড দেওয়া হয়। এছাড়াও একাডেমীর সকল শিক্ষার্থীকে বিনামূল্যে চক্ষুসেবার জন্য ডা. আব্দুস সালাম নিজ পক্ষ থেকে কার্ড প্রদান করেন। এ উপলক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়।
আল আরাফাহ ইসলামী একাডেমীর অভিভাবক কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক হেলাল আহমদের সভাপতিত্বে ও একাডেমীর প্রিন্সিপাল কয়েছ আহমদ ও ভাইস প্রিন্সিপাল হাফিজ সাইফুর রহমানের যৌথ পরিচালনায় চক্ষুশিবির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. আব্দুস সালাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুচাই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আনা মিয়া, একাডেমীর সহ সভাপতি মুহিবুুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা পরিবার-পরিকল্পনা পরিদর্শক ও শিক্ষানুরাগী জাকারিয়া আহমদ, কালীঘাটের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মতিউর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী নুরে আলম সুজন ও আরিফুল ইসলাম।

চক্ষু শিবির পরিচালনায় স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন একাডেমীর শিক্ষক লিমন আহমদ, কবির হোসেন, জাকির হোসেন, এখলাছুর রহমান, ইভান আহমদ, ইমন আহমদ, আব্দুল হক, আব্দুল মুমিন, শিক্ষিকা তাহেরা বেগম, রাহমা বেগম, নাবিলা আক্তার ও রিমা বেগম।

শেয়ার করুন