কমরেড হুমায়ুন কবির স্মরণে সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সভা

সিলেটের সকাল ডেস্ক ।। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা শাখার সাবেক সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড হুমায়ুন কবির স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এই স্মরণ সভা হয়।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা শাখার সভাপতি কমরেড সিকান্দর আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইন্দ্রানী সেন শম্পার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ব্যারিস্টর আরশ আলী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ধীরেন সিংহ, গণতন্ত্রী পার্টি সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, বাসদ মার্কসবাদী জেলার নেত্রী ফাতেমা ইয়াসমিন ইমা, বিশিষ্ট রাজনীতিবিদ স্নেহাংশু ভট্টাচার্য্য, প্রয়াত কমরেড হুমায়ুন কবিরের পুত্র আরাফাত হুমায়ুন মাহদি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা শাখার সাবেক সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড হুমায়ুন কবিরের জীবনী পাঠ করেন জেলা শাখার সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড দীনবন্ধু পাল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা শাখার সম্পাদকমন্ডলীর সদস্য হিমাংশু মিত্র, জেলা সদস্য আলমগীর হোসেন, আব্দুল­াহ খোকন, সাম্যবাদী দল সিলেট জেলার নেতা ব্রজ গোপাল চৌধুরী, নারীমুক্তি সংসদ সিলেট জেলা সহ সভাপতি সাবিত্রী সেন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সিলেট জেলা সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, যুব মৈত্রী দক্ষিণ সুরমার সভাপতি রুহুল আমিন, দক্ষিণ সুরমার ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেল, ছাত্রমৈত্রী সিলেট জেলা সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী, সহ সাধারণ সম্পাদক সারথী উরাং, খাজাঞ্জি ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম, যুব মৈত্রী নেতা মুহিত খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘কমরেড হুমায়ুন কবির যখন এম.সি কলেজ এইচএসসি পাশ করেন তখন থেকে তার ছাত্র রাজনীতি শুরু। ছাত্র ইউনিয়নের মতিয়া গ্রুপ থেকে শুরু করে সময়ক্রমান্যসারে বিভিন্ন দল পরিবর্তনের মাধ্যমে ওয়ার্সপার্টিতে যোগদান করেন এবং এই দলের আদর্শ নীতি লালন করে পরলোক গমন করেন।’

বক্তারা বলেন, ‘তিনি ছিলেন তাত্ত্বিক ও বর্ষিয়ান বাম রাজনীতিবিদ। তিনি অনেক জেল, জলুম অত্যাচার সহ্য করেও বাম রাজনীতির সংগ্রাম চালিয়ে গেছেন।’

শেয়ার করুন