এসআইইউ’র আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেটের সকাল ডেস্ক ।। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার নেতৃত্বে শুক্রবার সিলেটের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

সকাল সাড়ে ৮টায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস থেকে শুরু করে মেডিকেল রোড ও রিকাবীবাজার পয়েন্ট প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে শেষ হয়।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে এবং সদস্য সচিব উপগ্রন্থাগারিক মো: মোস্তফা কামাল এর সহযোগীতায় প্রভাতফেরী অনুষ্ঠিত হয়।

প্রভাতফেরীতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো: মনির উদ্দিন, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবির, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল আওয়াল আনসারী, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া হাবিব সহ অত্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাধারন ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন