এক পরীক্ষার্থী নিয়ে সিলেট বোর্ডের ব্যতিব্যস্ততা-

সিলেটের সকাল রিপোর্টঃ পুরো বোর্ডে পরীক্ষার্থী মাত্র একজন। আর একজনের পরীক্ষা নিতে প্রস্তুতির কমতি ছিলনা বোর্ড কর্তৃপক্ষ ও প্রশাসনের। পরীক্ষা সংশ্লিষ্টরাও ছিলেন ব্যতিব্যস্ত।
এ ভাবেই হবিগঞ্জের মাধবপুরের জগদীশপুর জেসি স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় এসএসসি’র বিকেলের পরীক্ষা। এতে অংশ নেন এসএসসি’র শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ের একমাত্র অনিয়মিত পরীক্ষার্থী। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কবির আহমদ  বিকেলের পরীক্ষায় একজন পরীক্ষার্থীর বিষয়টি নিশ্চিত করেছেন।
 পরীক্ষার সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়) ও কৃষি শিক্ষা (তত্ত্বীয়) পরীক্ষায় ৮০ হাজার ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৭৯ হাজার ৭২১ জন। অনুপস্থিত পরীক্ষার্থী সংখ্যা ৩১৭ জন। এর মধ্যে জেলাওয়ারী অনুপস্থিত পরীক্ষার্থী হচ্ছে সিলেটে ১১৭, হবিগঞ্জে ৭৬, মৌলভীবাজারে ৬২ এবং সুনামগঞ্জে ৬২ জন রয়েছে।
যোগাযোগ করা হলে সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কবির আহমদ জানান, এসএসসি’র শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ে সারা বোর্ডে মাধবপুরের জগদীশপুর জেসি স্কুল এন্ড কলেজ কেন্দ্রে একজন পরীক্ষার্থী হলেও পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার জানান, মাধবপুরের জগদীশপুর জেসি স্কুল এন্ড কলেজ কেন্দ্রে একজন শিক্ষার্থী গতকাল বিকেলের পরীক্ষায় অংশ নেয়। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণে প্রশাসন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করে বলেও জানান তিনি।
শেয়ার করুন