আগামী দুই বছর মাসে ১ লাখ করে পাবেন যুবারা

স্পোর্টস ডেস্ক ।। দেশে ফিরেছে বিশ্বকাপ জয়ী যুবারা। আজ ‍বুধবার বিকেলে তারা বিমানবন্দরে পৌঁছায়। সেখান থেকে বিশেষ বাসে করে তাদের নিয়ে আসা হয় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে তাদের লাল গালিচার সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী।

সেখানে বিসিবি সভাপতি জানিয়েছেন, ‘বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলকে আরও পরিণত করতে ও জাতীয় দলের পাইপলাইনে রাখতে আগামী দুই বছর পরিচর্যা করা হবে। এজন্য একটি অনূর্ধ্ব-২১ দল গঠন করা হবে। এই দলটির জন্য ওদের প্রস্তুত করা হবে। তাদের আলাদা কোচিং স্টাফ ও সর্বোচ্চ সুবিধা দেয়া হবে। আগামী দুই বছর তাদের জন্য স্পেশাল ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে এবং এই পরবর্তী দুই বছর প্রতিটি ক্রিকেটারকে মাসে এক লাখ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। আর পরের ২ বছরের পারফরম্যান্স বিবেচনা করে নতুন সিদ্ধান্ত জানানো হবে।’

এর আগে বিশ্বকাপ জয় করে বুধবার দেশে ফেরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দেশে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি বিশ্বজয়ীরা মিরপুর শেরে বাংলা হোম অব ক্রিকেটে চলে যান। আর সেখানে আকবরবাহিনীরা লাল গালিচায় মাঠে প্রবেশ করেন। পরে জুনিয়র ক্রিকেটারদের কেক খাইয়ে সংবর্ধনা দেন বিসিবি সভাপতি পাপন।

এসময় পুরো স্টেডিয়াম চত্বরে ভক্ত-সমর্থকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। কেক কাটা পর্বের আগেই বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরেন পাপন ও যুবা অধিনায়ক আকবর আলী।

বুধবার বিকেল ৪টা ৫৫টা মিনিটে যুবাদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জানা যায়, অতরণের সময় বিমানটিকে ওয়াটার স্যালুট দেয়া হয়।

গত ০৯ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

শেয়ার করুন