৭ তলা বিশিষ্ট কাজিটুলা জামে মসজিদ কমপ্লেক্স’র ভিত্তি স্থাপন

ডেস্ক রিপোর্ট:সিলেট মহানগরীর ১৭ নং ওয়ার্ডভুক্ত এবং হজরত শাহজালাল (রঃ) এর সফর সঙ্গীর একাধিক ওলি আওলিয়াদের স্মৃতি বিজড়িত কাজিটুলা এলাকায় বহুতল বিশিষ্ট ঐতিহ্যবাহী কাজিটুলা জামে মসজিদের পুনঃ নির্মাণ কাজের ভিত্তি স্থাপন করা হয়েছে। শুক্রবার বাদ জুম্মা আধুনিক ইসলামী স্থাপত্য শৈলী সম্বলিত ও দৃষ্টি নন্দন সাত তলা বিশিষ্ট কাজিটুলা জামে মসজিদ কমপ্লেক্স এর ভিত্তি স্থাপন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মসজিদ নির্মাণ কাজের সার্বিক তত্বাবধান ও তদারকীতে রয়েছেন ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ।
১৫ হাজার বর্গফুেটর বেইসমেন্ট এবং ৮ হাজার আয়তন বিশিষ্ট পুনঃ নির্মানাধীন কাজিটুলা জামে মসজিদ কমপ্লেক্স নির্মাণে ব্যয় বরাদ্দ ধরা হয়েছে ১০ কোটি টাকা।
মসজিদের ভিত্তিস্থাপন ও মোনাজাত পর্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর রাশেদ আহমদ, মসজিদের মোতাওয়াল্লী জহির বক্ত, সেক্রেটারী ফয়জুল আনোয়ার আলাওর, সামসুল ইসলাম, সাংবাদিক আব্দুল মালিক জাকা, কামরান আহমদ, আব্দুল মালিক নুনু, বাবুল খান, লায়েক মিয়া, মোঃ সুয়েব, মাসুক মিয়া, মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, কাইয়ুম খান সহ নগরীর বিশিষ্ট ব্যক্তি বর্গ।
প্রাথমিক ভাবে নিজস্ব অর্থায়নে সমজিদ কমপ্লেক্স এর কাজ শুরু করা হয়েছে। বৃহৎ প্রকল্প বাস্তবায়নে মসজিদ কমিটির পক্ষ থেকে বিত্তবান সহ সকল মহলের সার্বিক সাহায্য সহযোগিতা কামনা করা হয়েছে।

শেয়ার করুন