১২১ রানে অলআউট খুলনা টাইগার্স

স্পোর্টস রিপোর্টার : বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান চট্টগ্রামের অধিনায়ক ইমরুল কায়েস। রুবেল হোসের ও মেহেদী হাসার রানার বোলিং ভেল্কিতে মাত্র ১২১ রানে অলআউট হয়েছে খুলনা টাইগার্স। ফলে ম্যাচ জিততে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সামনে টার্গেট ১২২ রানের।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে খুলনা টাইগার্স। মাত্র ১৪ রান তুলতেই ৩ উইকেট নেই তাদের। ওপেনিংয়ে ব্যাট করতে নামা মেহেদী হাসান মিরাজকে ফেরার আরেক ‘মেহেদী হাসান’ রানা। বিপিএলে নিজের অভিষেক ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি আমলা (৮)। তাকেও ফেরান মেহেদী হাসান রানা। এরপর আঘান হানেন রুবেল হোসেন। শূণ্য রানে শামসুর রহমানকে জুনায়েদ সিদ্দীকির তালুবন্দি করান তিনি। চতুর্থ উইকেটে ৪৯ রানের জুটি গড়ে দলের প্রথমিক বিপর্যয় সামাল দেন দলের দুই নিয়মিত পারফরমার রাইলি রুশো ও মুশফিকুর রহিম। ২৪ বলে ২৯ রান করে মুশফিক ফিরলে ভাঙ্গে এই উইকেটের জুটি। জিয়াউর রহমানের দুর্দান্ত বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে তিনি। তবে রাইলি রুশো ৪৮ ও ফ্রাইলিংক ১৭ ছাড়া শেষ দিকে কেউ বলার মতো রান না করায় মাত্র ১২১ রানে অলআউট হয়ে যায় খুলনা টাইগার্স।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে রুবেল হোসেন ১৭ রানে তিনটি, মেহেদী হাসান রানা ২৯ রানে ৩টি , কেসরিক উইলিয়ামস ২১ রানে দুটি ও জিয়াউর রহমান ২২ রানে একটি উইকেট লাভ করেন।

বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছে চট্টগ্রাম। ৬ জয় ও ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে তারা। সমান ১২ পয়েন্ট নিয়েই যথাক্রমে এক ও দুই নম্বরে আছে ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালস। নেট রান রেটে পিছিয়ে থাকায় পরের স্থানে জায়গা পেয়েছে চট্টলার দলটি।

খুলনা টাইগার্স একাদশ:
মেহেদী হাসান মিরাজ, হাশিম আমলা, রাইলি রুশো, শামসুর রহমান শুভ, মুশফিকুর রহিম (অধিনায়ক), রবি ফ্রাইলিংক, আলাউদ্দিন বাবু, তানভীর ইসলাম, শফিউল ইসলাম, অ্যালিস আল ইসলাম ও আমের ইয়ামিন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ:
জুনায়েদ সিদ্দিকী, লেন্ডল সিমন্স, ইমরুল কায়েস (ভারপ্রাপ্ত অধিনায়ক), চাদউইক ওয়ালটন, আসেলা গুণারত্নে, নুরুল হাসান সোহান, কেসরিক উইলিয়ামস, নাসুম আহমেদ, জিয়াউর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান রানা।

শেয়ার করুন