শিক্ষা এগিয়ে যাবার সিঁড়ি ॥ প্রবাসী কল্যাণমন্ত্রী

জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের বৃত্তি বিতরণ

সিলেটের সকাল রিপোর্ট ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বিদেশে দক্ষ শ্রমিকের প্রচুর চাহিদা রয়েছে। জীবনমান উন্নত করতে শিক্ষা ও দক্ষতার বিকল্প নেই। শিক্ষা ও দক্ষতাই হচ্ছে এগিয়ে যাবার সিঁড়ি। দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ ও সম্মান দুটিই পাওয়া যায়।
রবিবার দুপুরে জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৬তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন শিক্ষা, যোগাযোগ, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। ট্রাস্টের সহকারি সচিব শুভ্র কান্তি দাসের সঞ্চালনায় হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ড. হাফিজ আহমদ মজুমদার এমপির সভাপতির বক্তব্যে বলেন, বৃত্তির টাকা অঙ্কে তুলনা করা ঠিক নয়। বৃত্তি শিক্ষার্থীদেরকে উৎসাহ ও এগিয়ে যাবার প্রেরণা দেয়। শিক্ষাসহ সকল ক্ষেত্রে বাংলদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা দেখে বিশ্ববাসী একদিন আশ্চর্য হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের সচিব জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো.লোকমান উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি ড. নাসরিন আহমদ, পূবালী ব্যাংকের পরিচালক রানা লায়লা হাফিজ, শিক্ষাবিদ ড. কবির এইচ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ,স্কলার্সহোমের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব:) জুবায়ের সিদ্দিকী প্রমুখ। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করে রাইসা আজাদ, মীর মো. সানজিদ হাসান, হালিমা আস সাদিয়া। ট্রাস্টের প্রতিবেদন উপস্থাপন করেন ট্রাস্টি মো.খায়রুল আলম। এবারের ট্রাস্টে প্রাথমিক স্তরে জকিগঞ্জ-কানাইঘাটের ৯৩টি বিদ্যালয়ের ৩৪৪ জন এবং মাধ্যমিক স্তরে ৩০টি বিদ্যালয়ের ৩১৭ জনকে বৃত্তি প্রদান করা হয়েছে।
দুপুর দুইটায় মন্ত্রী জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘জকিগঞ্জ উপজেলার উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় যোগ দেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলীর পরিচালনায় এখানে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মাসুদ আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাকিম হায়দার, পৌর মেয়র মো.খলিল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান মো.লোকমান উদ্দিন চৌধুরী।
সভায় মন্ত্রী ১০টি উচ্চ বিদ্যালয়, ৫টি প্রাথমিক বিদ্যালয় ভবন, ৫ নং জকিগঞ্জ ইউনিয়ন কমপ্লেক্স,পানি উন্নয়ন বোর্ডের ৪টি প্রকল্প, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দুটি, এলজিইডির বিভিন্ন রাস্তাসহ মোট ৩০টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

শেয়ার করুন