শাবিতে পিএমই অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠিত

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) এর বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে৷

শনিবার (৯জানুয়ারি) বিকাল ৪টার দিকে পিএমই বিভাগে গ্র্যাজুয়েটদের বরণ করে নেওয়া অনুষ্ঠানে অ্যালামনাইদের প্রথম কার্যনির্বাহী অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত হয়েছে। অ্যালামনাই অ্যাসোসিয়েশনে সভাপতি তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হাসান নয়ন এবং কোষাধ্যক্ষ সৈয়দ জাহাঙ্গীর আলম। কমিটি ঘোষণা শেষে বিভাগ থেকে কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে এবং ফুল দিয়ে নবগঠিত কমিটিকে বরণ করে নেয়া হয়।

গ্র‌্যাজুয়েটদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অফ অ্যাপ্লাইড সাইন্স এন্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, পিএমই বিভাগের শিক্ষক ড. মো. শফিকুল ইসলাম, ড. মো. ফরহাদ হাওলাদার এবং জাকির জাকারিয়া প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পিএমই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ সাইফুল আলম। গ্র‌্যাজুয়েটদের বরণ অনুষ্ঠানের পরে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ভবিষ্যতের রুপ রেখা নিয়ে কার্যনির্বাহী কমিটির সাথে গ্র্যাজুয়েটগণ নানা বিষয়ে মত বিনিময় করেন। সভা শেষে বিভাগের সকল শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থীগণের সরব উপস্থিতিতে একটি পূর্ণমিলনী অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ আয়োজন হিসেবে শীতের ভাপা ও চিতই পিঠা সাথে বার্বিকিউ এর ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, ২০০৪ সালে পিএমই বিভাগ আনুষ্ঠানিকভাবে তার যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা, সাংস্কৃতিক ও গবেষণা কার্যক্রমের মাধ্যমে শাবিপ্রবির উন্নয়নে উক্ত বিভাগটি সক্রিয় ভূমিকা পালন করে আসছে। উচ্চশিক্ষা থেকে শুরু করে নানা সরকারি ও বহুজাতিক কোম্পানী এবং বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষকতা পেশাসহ নানা ক্ষেত্রেই সফলতার সাথে পিএমই গ্র্যাজুয়েটগণ অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

শেয়ার করুন