লোভাছড়া পাথর কোয়ারি নিয়ে অপপ্রচার হচ্ছে, দাবি ব্যবসায়ীদের

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি ॥ লক্ষাধিক পাথর শ্রমিকদের কর্মসংস্থান অব্যাহত রাখতে সিলেটের কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারি সচল রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন পাথর ব্যবসায়ীরা। সোমবার বিকেলে কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সহযোগিতা চেয়েছেন তারা।

লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতি, মুলাগুল পাথর ব্যবসায়ী সমিতি ও পাথর শ্রমিক সমিতির নেতৃবৃন্দের পক্ষে এ সংবাদ সম্মেলনে পাথর কোয়ারি নিয়ে অপপ্রচার বন্ধের দাবিও করেন তারা। লিখিত বক্তব্যে লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম কোয়ারির সার্বিক পরিস্থিতি তোলে ধরেন।

তিনি বলেন, ‘লোভাছড়া পাথর কোয়ারি থেকে বছরের পর বছর ধরে পাথর উত্তোলন হচ্ছে। ব্যবসায়ীরা লক্ষ লক্ষ টাকার রয়্যালিটি সরকারকে দিয়ে থাকেন। ইজারার সকল শর্ত মেনে ব্যবসায়ীরা পাথর উত্তোলন করে থাকেন এবং ম্যানুয়েল পরিপন্থি সকল কার্যক্রমে প্রশাসনকে পাথর ব্যবসায়ীরা সহযোগিতা করে থাকেন। কোয়ারিতে কোন ধরনের চাঁদাবাজি হচ্ছেনা। এমনকি কোন ব্যবসায়ী ও শ্রমিকদেরকে প্রশাসনকে অযথা হয়রানি করছেনা। নিরাপদে এখানে পাথর ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করছেন।’

সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম আরও বলেন, সম্প্রতি লোভাছড়া পাথর কোয়ারির বিশিষ্ট পাথর ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ইউপি সদস্য তমিজ উদ্দিন ও থানা পুলিশের কয়েকজন কর্মকর্তাকে জড়িয়ে অপ-প্রচারের ঘটনা পাথর ব্যবসায়ী ও পাথর শ্রমিকদের দৃষ্টিগোচর হয়েছে। যা আদৌ সত্য নয়। তমিজ উদ্দিন একজন প্রতিষ্ঠিত পাথর ব্যবসায়ী। তাহার নামে কোয়ারিতে কোন বাহিনীও নেই।’

সংবাদ সম্মেলনকালে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, জেলা পরিষদের ১৫নং ওয়ার্ডের সদস্য পাথর ব্যবসায়ী আলমাছ উদ্দিন, লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি নাজিম উদ্দিন, মূলাগুল পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, উপদেষ্ঠা হাজী বিলাল উদ্দিন, লোভাছড়া পাথর শ্রমিক সমিতির সভাপতি আজাদুর রহমান বতা, শ্রমিকনেতা তোয়াহির আলী প্রমুখ।

শেয়ার করুন