মুজিববর্ষে আমেরিকায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

প্রবাস ডেস্ক ॥ মুজিববর্ষ উপলক্ষে নিউইয়র্কে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক। এছাড়া ক্রীড়া সংস্থার আয়োজনে বছরব্যাপী বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতাও থাকবে।

স্থানীয় সময় ২৭ জানুয়ারী সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত এক সংবাদ এ তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক-এর সদস্য সচিব জুয়েল আহমেদ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক-এর আহ্বায়ক মহিউদ্দিন দেওয়ান, প্রধান সমন্বয়কারী আব্দুর রহিম বাদশা, যুগ্ম আহ্বায়ক ওয়াহিদ কাজী এলিন ও আব্দুল বাসিত খান বুলবুল এবং সমন্বয়কারী নূরুল আমিন বাবু ও এস ইসলাম আরিফ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রচার সমন্বয়ক আবদুল হামিদ, সদস্য শাহীন আজমল, মাসুদ সিরাজী, জেড এ জয়, দুরুদ মিয়া রনেল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানান হয়, নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশের সাবেক জাতীয় এবং আন্তর্জাতিক খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের নিয়ে গঠিত বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক মুজিববর্ষ-২০২০ উপলক্ষে যুক্তরাষ্ট্রে আয়োজন করেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা।

নিউইয়র্কসহ উত্তর আমেরিকার ২০টি ফুটবল দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এবং তিন শতাধিক অ্যাথলেটের অংশগ্রহণে বিভিন্ন ইভেন্টে চার দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ১৩, ১৪, ১৫ ও ১৬ মার্চ এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা শেষ হবে বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ১৭ মার্চে।

সংবাদ সম্মেলনে কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা সফল করতে ২৫১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। প্রতিযোগিতা শেষে আগামী ২৭ মার্চ বিজয়ীদের পুরস্কার এবং কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের মাঝে বঙ্গবন্ধু পদক প্রদান করা হবে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে এসব অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে কর্মকর্তারা আরো জানান, মুজিববর্ষ-২০২০ এর বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা এ বছরের ১৭ মার্চ শেষ হলেও বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক বছরব্যাপি বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন অব্যাহত রাখবে, যা শেষ হবে ২০২১ সালে বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ১৭ মার্চে।

শেয়ার করুন