বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহ আর নেই

সিলেটের সকাল ডেস্ক ।। কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও আল জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহাপরিচালক এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-বেফাকের সহসভাপতি আল্লামা আযহার আলী আনোয়ার শাহ আর নেই।

বুধবার বিকাল ৫টার কিছু পর ধানমণ্ডির ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভার্থী রেখে গেছেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী জানাজায় ইমামতি করবেন বলে জানা গেছে।

সন্ধ্যা সাতটার দিকে পরিবার স্বজন ও নিকটাত্মীয়রা তার মরদেহ নিয়ে কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। তার মেয়ের জামাতা মাওলানা জালালুল ইসলাম এবং নিকটাত্মীয় আলহাজ্ব কাজী শাহীন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বেশ কিছুদিন যাবত অসুস্থ এই আলেম দ্বীনকে ২৫ জানুয়ারি ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত মাসে তাকে উন্নত চিকিত্সার জন্য ব্যাংকক পাঠানো হয়। সেখানে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরেছিলেন তিনি। কিন্তু আবারও স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে গত শুক্রবার ঢাকার ধানমণ্ডির শঙ্কর শাখা ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে দেশের বরেণ্য এ আলেমকে রাজধানীর ধানমণ্ডির শাখার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

উপমহাদেশের বিখ্যাত হাদিসবিশারদ ও আধ্যাত্মিক আলেম ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মাওলানা আতহার আলীর (রহ.) সন্তান আল্লামা আনোয়ার শাহ কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থা হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) সহ-সভাপতি এবং কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মহাপরিচালক ছিলেন।

শেয়ার করুন