বটেশ্বরে স্থায়ী ক্যাম্পাসে মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্থানান্তর

 সিটি ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ

সিলেটের সকাল রিপোর্ট :সিলেট শহরতলীর বটেশ্বরস্থ ৮ একরের সুপরিসর ক্যাম্পাসে পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। রবিবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। নিজেদের স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম শুরু করতে পেরে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী সবাই উচ্ছ¡সিত। রবিবার স্থায়ী ক্যাম্পাসে গিয়ে সবাই গল্প, আড্ডায় মেতে ওঠেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে জানানো হয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ২০১৭ সালের ২০ এপ্রিল। একই বছরের ২০ ডিসেম্বর ক্যাম্পাসের প্রথম ভবনের উদ্বোধন করা হয়। এরপর ২০১৮ সালের ১ ফেব্রæয়ারি আংশিকভাবে সেখানে পাঠদান কার্যক্রম শুরু হয়। রবিবার (১২ জানুয়ারি) থেকে প্রাতিষ্ঠানিক সব ধরনের কার্যক্রম শুরু হয়েছে স্থায়ী ক্যাম্পাসে। নগরীর আল হামরায় আগের সিটি ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।
রেজিস্ট্রার অফিস আরো জানায়, স্থায়ী ক্যাম্পাসে বিশাল খেলার মাঠ, মসজিদ, আধুনিক গ্রন্থাগার, আধুনিক ল্যাব, পুকুরসহ প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা রয়েছে। স্থায়ী ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বাস নিয়মিত তিনটি রুটে চলাচল করবে।
এ প্রসঙ্গে মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘বিশ্বমানের পাঠদান ব্যবস্থা আর আধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গড়ে ওঠেছে। স্থায়ী ক্যাম্পাস ঘিরে আমাদের নান্দনিক পরিকল্পনা আগামীতে আরো প্রস্ফূটিত হবে। আমরা সকলের দোয়া ও সহযোগিতা নিয়ে সিলেটে উচ্চশিক্ষায় কার্যকর ভূমিকা রাখতে বদ্ধপরিকর।’

শেয়ার করুন