পিতার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় পৌঁছে পিতা শেখ মুজিবুর রহমানের কবরের পাশে বসে কোরআন তেলাওয়াত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বেলা ১১ টা ১০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকৃত হেলিকাপ্টার। এ সময় হেলিপ্যাডে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান।

বেলা ১১ টা ২০ মিনিটে হেলিপ্যাড থেকে সড়ক পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ভবনে কিছু সময় অবস্থান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বঙ্গন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে ঢুকে পিতার কবরের পাশে বসে দীর্ঘক্ষণ কোরআন তেলাওয়াত করেন।

এছাড়া, কেন্দ্রীয় নেতৃবৃন্দ টুঙ্গিপাড়া পৌঁছানোর পর প্রধানমন্ত্রীর পক্ষে ও পরে দলীয় প্রধান হিসাবে বঙ্গবন্ধুর সমাধী সৌধে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন। এরপর নবগঠিত কমিটির প্রথম সভায় যোগদান করবেন বলে জানাগেছে।

সকল কর্মসূচী শেষ করে বিকাল তিনটার দিকে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা ব্যাপী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিভিন্ন আইন শৃংখলার বাহিনীর সদস্যরা পোশাকে ও সাদা পোশাক দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন