দীর্ঘদিন পর জাসাস অস্ট্রেলিয়া শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

সিডনি (অস্ট্রেলিয়া) থেকে শাহাব উদ্দিন শিহাব :: বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের অস্ট্রেলিয়া শাখার  পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় জাসাস। দীর্ঘদিন থেকে অস্ট্রেলিয়া জাসাসের কমিটি না হওয়ায় ঝিমিয়ে পড়েছিলেন নেতা-কর্মীরা। কমিটি ঘোষণার পর এখন উজ্জীবিত তারা। দলের কাজ-কর্মে ফেরে এসেছে চাঙ্গাভাব।

শুক্রবার জাসাস জাতীয় নির্বাহী কমিটির সভাপতি ড. মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক হেলাল খান এই কমিটির  অনুমোদন দেন। অনুমোদিত কমিটির সভাপতি হলেন- আব্দুস সামাদ শিবলু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুমান হোসেন। কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি ডাক্তার শাহজাহান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম শামীম, নাফিজ আহমেদ, মিজানুর রহমান, আসাদুল হক বাবু, লাকি ইয়াসমিন, সহ-সাধারন সম্পাদক আবিদা সুলতানা, মোহাম্মদ জাকির হোসেন রাজু, মোঃ আহবাব হোসেন সুন্না ও শেখ আব্দুল্লাহ আবু ছামি।

সাংগঠনিক সম্পাদক (সিডনি) এ কে মানিক ও মোহাম্মাদ হান্নান রানা, মেলবোর্ন সিটি  মোহাম্মদ সায়েম আলম, পার্থ সিটি’র সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাহিদ খান, ব্রিসবেন সিটি মোহাম্মাদ এনায়েত হোসাইন এবং কুইন্সল্যান্ড সিটির সাংগঠনিক সম্পাদক হলেন দেলোয়ার হোসাইন খান।

এছাড়া প্রচার সম্পাদক হলেন ওয়াসেল উল্লাহ, সহ-প্রচার সম্পাদক জাহেদ আহমদ, কোষাধ্যক্ষ জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক মোহাম্মাদ জসিম চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক মাহমুদ আল হাসান, ক্রীড়া সম্পাদক মোহাম্মাদ লুৎফুর, সহ-ক্রীড়া সম্পাদক শাহ হাছিবুল কবির নাঈম, সাংস্কৃতিক সম্পাদক নুরুল আজিম, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মাদ শরীফ, মহিলা বিষয়ক সম্পাদক সুমি কাদেরী,  সমাজসেবা সম্পাদক মারিয়া আফরিন ডিনা ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট ফারহানা শারমিন।

এছাড়া কমিটিতে নির্বাহী সদস্য করা হয়েছে ১৮ জনকে। তারা হলেন, জহুরুর ইসলাম পটল, মোহাম্মাদ আব্দুস সালাম, শামীম ব্যাপারী, মোহাম্মাদ আব্দুল কালাম, নাইম আহমেদ, বদর উদ্দিন, শিশির রহমান, নাসির উদ্দিন হাবিব, আব্দুল হাদি তানভীর, আশরাফুল ইসলাম, জসিম উদ্দিন রাজ, শাহ হাছিবুল কবির নাঈম, ওয়ারিস মাহমোদ, রাছেল আহমেদ, মোহাম্মদ মামুনুর রাশেদ, সোদ আহমেদ, আশরাফুল আলম ও রহিমা বেগম রুমা।

শেয়ার করুন