‘ডাক্তার হলেই চলবে না নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, বিশ্বমানের ভাল ডাক্তার হতে শিক্ষার্থীদের পড়ালেখায় আরো বেশি মনোযোগী হতে হবে। শুধু ডাক্তার হলেই চলবে না নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। ডিজিটালের এ যুগে প্রযুক্তি অনুসরণ করে নিজেকে তৈরী করতে হবে। চিকিৎসা সেবা একটি মহৎ পেশা। এ পেশার মাধ্যমে মানুষকে সহজেই সেবা প্রদান করা যায়।তাই মানব সেবার মন মানসিকতা নিয়ে তিনি সবাইকে একজন ভাল ডাক্তার হিসেবে এগিয়ে যাওয়ার আহবান জানান।’

বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজের ১নং ফাহিম লেকচার গ্যালারীতে অনুষ্ঠিত কলেজের ১ম বর্ষ এম.বি.বি.এস ২৩তম ব্যাচ ও ১ম বর্ষ বি.ডি.এস ৬ষ্ঠ ব্যাচ ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নিয়ে প্রারম্ভিক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনোজ্জির আলীর সভাপতিত্বে এবং প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. সাব্বির হোসেন ও ডেন্টাল ইউনিটের প্রভাষক ডা. তাসফিয়া কাউসার এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বেসিক সাইন্স ও প্যারা-ক্লিনিকেল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. ময়নুল হক ও ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডাঃ আশিকুর রহমান মজুমদার, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোঃ আফজল মিয়া।

নর্থ ইষ্ট মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস্ বিভাগের অধ্যাপক ডাঃ নাহিদ ইলোরা’র স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল খালিক বড়ভ‚ইয়া, শিশু বিভাগের অধ্যাপক ডাঃ আজিজুর রহমান, এনাটমী বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, ফিজিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ কামরুন নাহার, বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ সৈয়দা উম্মে ফাহমিদা মালিক, ডেন্টার ইউনিট বিভাগের প্রধান ডাঃ এ.এস.এম ইমরান হোসেন।

অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন- মোঃ আব্দুল মান্নান খান, পুরাতন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী প্রত্যাশা থাপা, নতুন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন এমবিবিএস ১ম বর্ষের শিক্ষার্থী সাজ্জাদ আল ওয়াহেদ, বিডিএস ১ম বর্ষের শিক্ষার্থী তৌহিদা সুলতানা প্রমুখ। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে কলেজের কার্যক্রম উপস্থাপন করেন পরিচালক ও নেফ্রলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল ইসলাম। কলেজের স্টুডেন্ট ম্যানেজম্যান্ট সটওয়্যার বিষয়ে বক্তব্য রাখেন- কলেজের মাইক্রেবায়লজী বিভাগের লেকচারার ডাঃ কামরুল ইসলাম শিপু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মোঃ মামুনুর রশীদ চৌধুরী।

শেয়ার করুন