খুলনা টাইগার্সকে ১৭৩ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে ঢাকা

স্পোর্টস রিপোর্টার : সিলেটে বঙ্গবন্ধু বিপিএলের শুক্রবারের প্রথম ম্যাচে মাঠে নেমেছে ঢাকা প্লাটুন ও খুলনা টাইগার্স। প্লে অফ নিশ্চিতের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম। ২টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ২.৪০টায় শুরু হয়েছে ম্যাচটি। প্রথমে ব্যাট করে খুলনাকে ১৭৩ রানের টার্গেট দিয়েছে ঢাকা প্লাটুন। শেষ দিকে আসিফ আলির ১৩ বলে ৩৯ রানের উপর উপর ভর করে খুলনা টাইগার্সকে চ্যালেঞ্জিং টার্গেট দেয় তারা।
সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে দলকে ৪৫ রানের উদ্বোধণী জুটি উপহার দেন দুই ওপেনার তামিম ও আনামুল। ২৩ বলে ২৫ রান করে তামিম প্যাভিলিয়নে ফিরলে ভাঙ্গে এই জুটি। ওপর ওপেনার আনামুল ১৩ বলে ১৫ রানের বেশী করতে পারেননি। এরপর মেহেদী হাসান ১ রানে আমিরে শিকারে পরিণত হলে ৬২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা। তবে মুমিনুল হক ও আরিফুল হক দলের হাল ধরেন। চতুর্থ উইকেট জুটিতে ৫৬ রান যোগ করেন। তবে দলীয় ১১৮ রানে ৩৬ বলে ৩৮ রান করে আমিরের বলে নজিবুল্লাহ জাদরানের বলে তালুবন্দি হলে ভাঙ্গে এই উইকেট জুটি। শেষ তিন ওভারে খুলনার বোলারদের উপর রীতিমত ঝড় বয়ে দেন আসিফ আলী। ১৩ বলে ৩৯ রানের ইনিংসে দুটি বাউন্ডারির সাথে ৪টি ওভার বাউন্ডারির মার ছিলো। আরিফুল হত ৩০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ঢাকার সংয়গ্রহ দাড়ায় ৪ উইকেটে ১৭২ রান।
খুলনা টাইগার্সের হয়ে আমির দুটি ও আমিনুল একটি উইকেট লাভ করেন।
চলতি বিপিএলে দুই দলের এটি প্রথম দেখা। এদিকে ৭ ম্যাচের পাঁচটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে মুশফিকের নেতৃত্বাধীন দল খুলনা টাইগার্স। অন্যদিকে ৮ ম্যাচের পাঁচটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে মাশরাফির নেতৃত্বাধীন দল ঢাকা প্লাটুন।
খুলনা টাইগার্স: মুশফিকুর রহিম (অধিনায়ক), রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, শামসুর রহমান শুভ, মেহেদী হাসান মিরাজ, নজিবুল্লাহ জাদরান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মো. আমির, শহিদুল ইসলাম ও তানভীর ইসলাম।
ঢাকা প্লাটুন: মাশরাফী বিন মোর্ত্তজা, আনামুল হক বিজয়, তামিম ইকবাল, জাকের আলী অনিক, মুমিনুল হক, হাসান মাহমুদ, আরিফুল হক, মেহেদী হাসান, আসিফ আলী, শাদাব খান, ফাহিম আশরাফ ও থিসারা পেরারা।

শেয়ার করুন