ওসমানী বিমান বন্দরে প্রবাসী যাত্রী হয়রানির ঘটনায় উদ্বেগ

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী যাত্রী হয়রানির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট বিভাগ গণদাবী ফোরাম নেতৃবৃন্দ। একই সাথে এক প্রবাসীর টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় নিন্দাও জানিয়েছেন তারা।

বুধবার দুপুরে নগরের সুরমা ম্যানশনস্থ গণদাবী ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য একটি তদন্ত কমিটির মাধ্যমে তদন্তক্রমে প্রকৃত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান।

সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সহ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান চৌধুরী, শিক্ষক ও লেখক আব্দুল মালিক, আনোয়ার উদ্দিন বুরহানাবাদী, এম.এ রকিব, কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ, জাবেদুল ইসলাম (দিদার), শওকত আলী, এম.এ জলিল প্রমুখ।

সভায় সিলেট আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রাপ্তিতে অহেতুক বিলম্ব ও বিড়ম্বনা সিলেটবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এহেন অবস্থা নিরসন করে স্বল্প সময়ে সহজ নিয়মে দেশে বিদেশে পাসপোর্ট প্রাপ্তি ও নবায়নের বিষয়টি সুনিশ্চিত করার দাবী জানানো হয়।

একই সাথে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী, জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ এর ৯৮তম জন্ম বার্ষিকী উপলক্ষে গভীর শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। চলতি শীত মৌসুমে দেশে প্রবাসী ও পর্যটকদের আগমন বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে শহর ও গ্রামাঞ্চলে চুরি ছিনতাই বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধির দাবী জানানো হয়।

সিলেট বিভাগের বিভিন্ন স্থানে পর্যটন স্পট ও পর্যটকদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পর্যটন পুলিশের সক্ষমতা অত্যন্ত অপ্রতুল হওয়ায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে পর্যটন পুলিশের সক্ষমতা ও তৎপরতা বৃদ্ধির দাবী জানানো হয়। সভায় ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাব সভাপতি জিয়া খালেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

শেয়ার করুন