আমরা মানবিক পুলিশ-জনতার পুলিশ হতে চাই ॥ আইজিপি

সিলেটে পুলিশ সমাবেশ

সিলেটে পুলিশ সমাবেশে বক্তব্য রাখছেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারি

সিলেটের সকাল রিপোর্ট ॥ ‘পুলিশ বদলে গেছে’-বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। তিনি বলেন, আমরা পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিতে যেতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, আমরা হতে চাই জনতার পুলিশ। আমরা হতে চাই স্বপ্নের পুলিশ। পুলিশে পরিবর্তনের যে হাওয়া লেগেছে-তা বজায় রাখার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের উন্নত পুলিশ হতে চাই। সেই অনুপ্রেরণা নিয়ে এগোতে চাই আমরা।
রবিবার বিকালে সিলেট মেট্রোপলিটন পুলিশ(এসএমপি) ও সিলেট জেলা পুলিশ এর উদ্যোগে আয়োজিত বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পুলিশ লাইন্স মাঠে আয়োজিত অনুষ্ঠানে আইজিপি আরো বলেন, অসহায় অবস্থায় কোন লোক থানায় গেলে তাকে সেবা দেয়ার দায়িত্ব পুলিশের। এটা কারো প্রতি করুণা নয়। থানায় কোন লোককে হয়রানি করার সুযোগ নেই উল্লেখ করে তিনি আরো বলেন, ‘থানায় কোন ভাবে নিরীহ ব্যক্তিকে হয়রানি কিংবা সেবার বিনিময়ে টাকা নেয়ার অভিযোগ পেলে আমাদের দ্বার সবসময় খোলা। এর প্রতিকার আমরা করব। পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অনিয়মের বিষয়ে প্রয়োজনে ‘৯৯৯’ এর সেবা নেয়ার পরামর্শ দেন তিনি।
-এই মন্তব্য করে সমাবেশে সিলেট রেঞ্জের ডিআইজি অব পুলিশ কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম ও সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমও বক্তব্য রাখেন।
এর আগে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন