অবশেষে বই পাচ্ছে বড়লেখার ১২৭ শিক্ষার্থী

বড়লেখা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় শাহবাজপুর আইডিয়াল একাডেমির সরকারী বই বঞ্চিত ১২৭ জন শিক্ষার্থীকে অবশেষে বই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও মো. শামীম আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন স্কুল কর্তৃপক্ষ ও অভিযোগকারী মুক্তিযোদ্ধা প্রতিনিধিদের নিয়ে আলোচনা করে বই প্রদানের সিদ্ধান্ত নেন।

জানা গেছে, ২০১৮ সালে উপজেলার শাহবাজপুর বাজারে স্থানীয় কয়েকজন উদ্যোক্তা ‘শাহবাজপুর আইডিয়াল একাডেমি’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেন। স্থানীয় মুক্তিযোদ্ধার অভিযোগে গত ১ জানুয়ারি প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের বই আটকে দেয় উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস। এতে প্রতিষ্ঠানের ১২৭ জন কোমলমতি শিক্ষার্থী, তাদের অভিভাবক ও শিক্ষকদের মধ্যে উদ্বেগ ও হতাশা দেখা দেয়। এর প্রতিবাদে গত ৯ জানুয়ারি বই বঞ্চিত কোমলমতি শিক্ষার্থীরা স্কুলের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচি পালন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান জানান, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে জাতীয় কোনো অনুষ্ঠান না করার অভিযোগ ছিল। এজন্য সরকারি বই বিতরণ স্থগিত রাখা হয়। স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মহোদয় বিষয়টি অবগত হয়ে আলোচনা সাপেক্ষে তা নিষ্পত্তির নির্দেশ দেন। বুধবার এ সংক্রান্ত সভায় শিক্ষার্থীদের সরকারি বই প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয় এবং স্কুল কর্তৃপক্ষকে সকল জাতীয় অনুষ্ঠান পালনসহ যথাযথভাবে সকল সরকারি নীতিমালা অনুসরণ করতে বলা হয়েছে।

শেয়ার করুন