সিলেটে ফুলের দোকানে ব্যস্ততা

সিলেটের সকাল রিপোর্ট :: মহান বিজয় দিবসের মতো যে কোন জাতীয় দিবস যেমন শহীদ দিবস, শোক দিবস, স্বাধীনতা দিবস এলেই সারাদেশে ফুলের চাহিদা বেড়ে যায়। ফুল কেনা নিয়ে রীতিমতো কাড়াকাড়ি পড়ে যায়। তাই ফুল বিক্রেতা এবং কর্মচারীদের নাওয়া-খাওয়া বাদ দিয়ে ব্যস্ত সময় কাটাতে হয় এসব বিশেষ দিনে। বিজয় দিবস উপলক্ষে রোববার সন্ধ্যায় নগরের জিন্দাবাজার, চৌহাট্টা, জেলরোডসহ বিভিন্ন এলাকায় ফুলের দোকানগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দোকানীদের সাথে কথা বলে জানা গেছে, বিজয় দিবস উপলক্ষে অনেক অর্ডার পড়েছে। গত কয়েকদিনে সরকারি, বেসরকারি, রাজনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন থেকে পুষ্পস্তবকের অগ্রীম অর্ডার করে গেছেন। আবার অর্ডার ছাড়াও দোকানগুলোতে পুষ্পস্তবক তৈরি করে রাখা হচ্ছে; যাতে তাৎক্ষণিক কেউ আসলে নিয়ে যেতে পারেন। ডিজাইন ও আকার ভেদে ৫০০ টাকা থেকে ৩ হাজার টাকার মধ্যে পুষ্পস্তবক বিক্রি হচ্ছে বলেও জানান তারা।

সোমবার দিনের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ মিনার বাস্তবায়ন কমিটির পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে সিলেটে বিজয় দিবস উদযাপন কর্মসূচির শুরু হবে। এছাড়া ভোরের আলো ফোটার পরপরই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছে সিলেটের সর্বস্তরের মানুষ। দিনব্যাপী কর্মসূচির মধ্যে থাকবে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুচকাওয়াজ, চিত্রপ্রদর্শনী ও বিজয় র‌্যালি।

শেয়ার করুন