সিকৃবিতে কৃত্রিম প্রজনন প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্ঠান

সিকৃবি সংবাদদাতা :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ২ মাস ব্যাপি কৃত্রিম প্রজনন প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়েছে। সোমবার ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবনের গ্যালারিতে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

কৌলিবিজ্ঞান ও প্রাণী প্রজনন বিভাগীয় চেয়ারম্যান প্রফেসর ড. মো: মোহন মিয়ার সভাপতিত্বে এবং প্রফেসর ড. মো: নাজমুল হকের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. আবু হেনা মোস্তফা কামাল, ব্রাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজের জিএম ডা: মো: ইমামুল হক, প্রফেসর সারোয়ার আকরাম আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মো: ইকবাল হোসেন এবং প্রশিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত। এ সময় বক্তারা দেশব্যাপী কৃত্রিম প্রজননের মাধ্যমে গবাদিপ্রাণির জাতের উন্নœœয়ন ও উৎপাদন বৃদ্ধিতে গুরুত্বারূপ করেন।

উল্লেখ্য ২ মাস ব্যাপি এই প্রশিক্ষণে দেশের ২৪ টি জেলার প্রশিক্ষণার্থীরা অংশগ্রহণ করেন। সিকৃবির কৌলিবিজ্ঞান ও প্রাণী প্রজনন বিভাগের সহযোগিতায় এবং ব্রাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজের সৌজন্যে এ পর্যন্ত ২০ টি ব্যাচের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

শেয়ার করুন