পাটকল শ্রমিকের ১১ দফা আদায়ে শাবিতে মৌনমিছিল-মানববন্ধন

শাবি প্রতিনিধি :: রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবিতে চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধন ও মৌন মিছিল কর্মসূচি পালন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে, কিলো রোড এবং বিশ্ববিদ্যালয়েরর প্রধান ফটকে এই কর্মসূচি পালন করে।

শনিবার দুপুর সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে ‘পাটকল শ্রমিকের বকেয়া বেতনসহ ১১ দফা মেনে নাও’, ‘অনশনে শ্রমিকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড, বিচার চাই’ দাবি সংবলিত হাতে লেখা পোস্টার দেখা যায়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নেন এবং সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভীর আকন্দ, শাহরিয়ার আবেদীন এবং রসায়ন বিভাগের শিক্ষার্থী তৌহিদুজ্জামান জুয়েল বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা বলেন, সারা বিশ্বে পরিবেশবাদী আন্দোলন যত শক্তিশালী হচ্ছে আমাদের পাটের চাহিদা তত বাড়ছে। অথচ অবহেলার কারণে আমাদের পাট শিল্প ধ্বংস হচ্ছে। সরকারকে অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবি মানতে হবে একই সাথে অনশনে মৃত শ্রমিকের দায় নিতে হবে।

শেয়ার করুন