‘পকেট কমিটি’ হলে গণপদত্যাগের হুমকি গোলাপগঞ্জ আ. লীগ নেতাদের

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সিলেটের সকাল রিপোর্ট :: চাপিয়ে দেওয়া এক তরফা ‘পকেট কমিটি’ কোনভাবেই মেনে নেবেনা সিলেটের প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা। একই সাথে কাউন্সিলরদের মতামত উপেক্ষা করে ‘বিতর্কিতদের’ দিয়ে কমিটি আসলে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা গণপদত্যাগ করবেন বলেও হুশিয়ারী দিয়েছেন।

শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ হুশিয়ারী দেন তারা। উপজেলার ১১টি ইউনিয়ন, পৌর আওয়ামী লীগ ও সদ্য সাবেক কমিটির নেতৃবৃন্দ এ সংবাদ সম্মেলন আয়োজন করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন গোলাপগঞ্জ সদর ইউনিয়ন সভাপতি আব্দুস সামাদ জিলু।

তিনি বলেন, প্রায় ১৬ বছর পর গত ১৩ নভেম্বর গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে কমিটি বিলুপ্ত করে কাউন্সিলরদের ভোট ছাড়াই সমঝোতার ভিত্তিতে সভাপতি-সম্পাদকের নাম ঘোষণার প্রচেষ্ঠা করা হয়। তবে কাউন্সিলরা ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের দাবি জানান। কিন্তু স্থানীয় সংসদ সদস্যের পছন্দের প্রার্থীকে নেতা নির্বাচন করতে ভোটাধিকার প্রক্রিয়া বাধাগ্রস্ত হয়। ফলে এই দিন কমিটি গঠন না করেই কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ সেখান থেকে চলে আসেন।’

তিনি জানান, এ উপজেলায় ৪০০ কাউন্সিলর রয়েছেন। এদের মধ্যে ৩৫০জন কাউন্সিলর স্বাক্ষরিত একটি আবেদন আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করা হয়েছে। এ আবেদনের অনুলিপি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এবং জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্তদের কাছেও পাঠানো হয়েছে। তারা কোন বিতর্কিত ব্যক্তিকে দিয়ে এক তরফা কমিটি হবে না বলে আশ্বস্থ করেছেন। কিন্তু সম্প্রতি একতরফা কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে আমরা খবর পেয়েছি। এভাবে চলতে থাকলে দল মারাত্মক ক্ষতির সম্মুখিন হবে এবং মুখ তুবড়ে পড়বে বলে আমরা মনে করি।’

তারা এ বিষয়ে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনাও করেছেন। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাইদ আহমদ সুহেদ, ইকবাল আহমদ, রুহেল আহমদ, মশাহিদ আলী, নূরুল আলম, নূরুল ইসলাম চৌধুরী মছলু, আব্দুল মজিদ রুশন, বদরুল হক, কামরান হোসেন, লুৎফুর রহমান লুতি, মস্তাক আহমদ, মুক্তিযোদ্ধা কবির আহমদ মুশন, রুকন আহমদ, আফতার হোসেন, আবুল বশর মো. সদরুল্লাহ চৌধুরী, ময়নুল ইসলাম, আব্দুল ওদুদ, শরিফ উদ্দিন শরফ, আবুল লেইছ, কামাল পারভেজ, আব্দুল্লাহ আল নোমান, রফিক আহমদ মাখন, হেলাল আহমদ, মাহতাব উদ্দিন জেবলু, এনামুল হক এনাম প্রমুখ।

শেয়ার করুন