তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাত, দেয়াল ধসে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের সর্বদক্ষিণের তামিলনাড়ু রাজ্যে ভারী বৃষ্টিপাতে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের কয়ম্বাতুরে বৃষ্টির জেরে একটি বাড়ির দেয়াল ধসে এমন প্রাণহানী হয়। এর মধ্যে সোমবার সকালেই ১৫ জনের মৃত্যু হয়েছে। গত দু’দিনের একটানা বৃষ্টিপাতে আগেই সেখানে ৫ জনের মৃত্যু হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে ৬টি জেলায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। কুডালোর জেলার প্রায় এক হাজার বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

বৃষ্টির আশঙ্কা থেকে ইতিমধ্যে চেন্নাইয়ের সমস্ত স্কুল কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। রাজ্যের অন্য জেলাগুলিতেও বন্ধ রাখা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠআনগুলি। চেন্নাই সিটি করপোরেশনের মেয়র জি প্রকাশ বলেছেন, “আমরা সব সময় মানুষকে সাহায্য করতে প্রস্তুত। করপোরেশনের কর্মীরা ইতোমধ্যে পানি নিষ্কাশনের কাজ শুরু করছেন।”

তামিলনাড়ু আবহাওয়া দফতর থেকে আগামী ২৪ ঘণ্টায় আরো বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে। চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে, পূর্ব কোস্ট রোড এবং পুরাতন মহাবলীপুরম রোড অঞ্চলে ১১২ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদফতর অনুমান করেছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাত হবে।

শেয়ার করুন