জৈন্তাপুর সদরকে পৌরসভা করার দাবি, ৭১ সদস্যের কমিটি

জৈন্তাপুর প্রতিনিধি :: জৈন্তাপুর উপজেলা সদর-কে পৌরসভা ঘোষনা করার লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে জৈন্তাপুর প্রেসক্লাব হলরুমে নিজপাট এলাকার গন্যমান্য ব্যক্তিগণের সমন্বয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল।

সভায় বক্তারা বলেন, জৈন্তাপুর উপজেলা সদর-কে পৌরসভা ঘোষনা করা এখন জনগনের সময়ের দাবীতে পরিনত হয়েছে। স্থানীয় সরকার বিভাগের পৌরসভা নীতিমালা মতে জৈন্তাপুর পৌরসভা গঠন করার মত যাবতীয় সুযোগ সুবিধা রয়েছে। জৈন্তাপুর উপজেলা সদরের নিজপাট নগরী এক সময়ে তৎকালীন জৈন্তিয়া রাজ্যের রাজধানী ছিল। এখানকার জনসংখ্যা,ভোটার, আয়তন,জনসাধারনের পেশা, জনসংখ্যার ঘনত্ব সহ সব মিলিয়ে পৌরসভা গঠন করার মত উপযুক্ত এলাকা হিসাবে বিবেচনা করা জনগনের প্রাণের দাবী।

জৈন্তাপুর উপজেলা সদরকে পৌরসভা ঘোষনা করতে স্থানীয় সংসদ সদস্য ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কাছে এলাকা বাসির পক্ষ থেকে দাবী জানানো হয়।

সাংবাদিক নূরুল ইসলামের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন সমাজসেবী মো: হায়দর আলী, আব্দুল মালিক পাখি, বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র কুমার দে, বীর মুক্তিযোদ্ধা হাজী মো: আনোয়ার হোসেন, মাস্টার শওকত হায়াত খান, আব্দুল মতিন শাহীন, আমিরুল আলম, হাসিনুল হক হুসনু, মো: মাহমুদ আলী, শফিকুল ইসলাম পাঠোয়ারী, নিজাম উদ্দিন, মো: আব্দুর রব, মুহিব আলী, শফিকুল ইসলাম, ফিরোজ উদ্দিন ,আমিনুল ইসলাম সোহেল, এনামুল হক, মো: সামছুদ্দিন, গোলাম করিম (কন্টু), মাসুক আহমদ, সাংবাদিক আবুল হোসেন মো: হানিফ, রেজওয়ান করিম সাব্বীর, সজিত মোহন ধর, শামীম আহমদ, প্রবাসী বাবুল মিয়া, ফয়েজ আহমদ, মোস্তাক আহমদ, শাহীন আহমদ ও ফারুক আহমদ।

সভায় বিস্তারিত আলাপ আলোচনা করে “জৈন্তাপুর পৌরসভা বাস্তবায়ন পরিষদ নামে” পৌরসভা বাস্তবায়নের লক্ষে ৭১সদস্য বিশিষ্ট একটি জেনারেল কমিটি এবং ১৩ সদস্য বিশিষ্ট একটি টেকনিক্যাল (লিয়োজ) কমিটি গঠন করা হয়েছে।

উভয় কমিটি‘তে আহবায়ক হিসাবে আতাউর রহমান বাবুল ও সদস্য সচিব হিসাবে সাংবাদিক নূরুল ইসলাম-কে মনোনীত করা হয়েছে। ১৩ সদস্য বিশিষ্ট টেকনিক্যাল (লিয়োজ) কমিটির অন্য সদস্যরা হলেন সমাজসেবী মো: হায়দর আলী ,আব্দুল মতিন শাহীন, হাসিনুল হক হুসনু,শফিকুল ইসলাম পাঠোয়ারী,আমিনুল ইসলাম হোসেল, সজিত মোহর ধর, শফিকুল ইসলাম, সাংবাদিক আবুল হোসেন মো: হানিফ, মো: এনামুল হক ,সাংবাদিক রেজওয়ান করিম সাব্বির ও শামীম আহমদ।

শেয়ার করুন