ছাতকে ৪ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতকে ৪টি ডায়াগনস্টিক সেন্টার থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার মতো বিধি মোতাবেক প্রয়োজনীয় বৈধতা না থাকার কারণে অরবিট ডায়াগনস্টিক সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানাসহ সেন্টারটি বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল। এসময় তিনি জাবা ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালকে মুচলেকা নিয়ে সতর্ক করে দেন। এছাড়া এক্স-রে রুম ও ল্যাবরেটরী চিকিৎসা শাস্ত্র মোতাবেক না হওয়ায় মডেল ডায়াগনস্টিক সেন্টার থেকে ৪০ হাজার টাকা, নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে ৩০ হাজার টাকা, ইউনিক ডায়াগনস্টিক সেন্টার থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মেডিকেল প্র্যাকটিস এবং বে-সরকারী ক্লিনিক ও ল্যাবরটরীজ(নিয়ন্ত্রন) অধ্যাদেশ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী এসব সেন্টারের বিরুদ্ধে অর্থদন্ড প্রদান করা হয় বলে জানান তিনি। এসময় কৈতক হাসপাতালের আরএমও ডাঃ মোজাহারুল ইসলামসহ থানা পুলিশের একদল সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন