আওয়ামী লীগের সম্মেলন, সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

সিলেটের সকাল ডেস্ক :: ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল নেমেছে।

শুক্রবার বিকেল ৩টায় দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। বিকেল ৩টায় উদ্বোধন হলেও সকাল থেকেই তীব্র শীত উপেক্ষা করে সারা দেশ থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে ছুটে আসছেন।

সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যানসহ রাজধানীজুড়েই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বেলা ১১টা থেকে দীর্ঘ লাইনে দা‌ঁড়িয়ে নেতাকর্মীরা উদ্যানের সমাবেশস্থলে প্রবেশ করতে থাকেন। ভেতরের সমাবেশস্থল থেকে মাইকে নেতাকর্মীরা কে কোথায় বসবেন সে নির্দেশনা দেয়া হচ্ছে।

এবার আওয়ামী লীগের রাজনৈতিক বাঁকবদলে বড় পরিবর্তনের মধ্য দিয়ে নতুন প্রজন্মের নেতৃত্ব আসছে বলে নির্ভরযোগ্য দলীয় একাধিক সূত্রে আভাস পাওয়া গেছে।

সূত্রগুলো বলছে, আওয়ামী লীগের সভাপতি পদে এবারও শেখ হাসিনাই থাকছেন। আগামী তিন বছরের জন্য দ্বিতীয় শীর্ষপদ সাধারণ সম্পাদক হিসেবে দেখা যেতে পারে নতুন মুখ। এক্ষেত্রে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক বা সাংগঠনিক সম্পাদক থেকে অথবা আলোচনার বাইরে থেকে কেউ দায়িত্ব পেতে পারেন।

এছাড়া বর্তমান সভাপতিমণ্ডলী, যুগ্ম ও সাংগঠনিকসহ সম্পাদকমণ্ডলী এবং কার্যনির্বাহী কমিটিতে বড় ধরনের পরিবর্তন আসতে পারে। এর মধ্যে সভাপতিমণ্ডলীর চারটি, যুগ্ম সাধারণ সম্পাদকে দুটি, সাংগঠনিকে তিনটি, সম্পাদকমণ্ডলীতে একডজন এবং নির্বাহী কমিটিতে বেশকিছু পরিবর্তন ও রদবদল হতে পারে।

এক্ষেত্রে বর্তমান কমিটির বেশকিছু পরিচিত ও বিতর্কিত মুখের বদলে সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্য থেকে পরীক্ষিত নেতাদের দেখা যেতে পারে। তাই কার কার কপাল পুড়ছে আর কার কার ভাগ্য খুলছে, তা দেখতে আগামীকাল (শনিবার) পর্যন্ত অপেক্ষা করতে হবে।

-জাগোনিউজ

শেয়ার করুন