১৬ বছর পর বিয়ানীবাজার আ.লীগের কমিটি: সভাপতি আতাউর, সম্পাদক আউয়াল

সিলেটের সকাল রিপোর্ট :: প্রায় ১৬ বছর পর প্রবাসী অধ্যুষিত সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলের সদস্যদের ভোটে এ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন সাবেক কমিটির দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল।

শহরতলীর ইউসুফ কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার সকালে সম্মেলন শুরু হয়। বিকেলে একই স্থানে কাউন্সিলে ভোট প্রদান করেন কাউন্সিলররা। রাত ৮টার দিকে গনণা শেষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। এসময় দলের কেন্দ্রীয় ও জেলার নেতারাও উপস্থিত ছিলেন।

নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগের ৩৯৩জন কাউন্সিলর ভোট প্রদান করেছেন। সভাপতি পদের জন্য লড়েছেন তিনজন। এর মধ্যে বিজয়ী আতাউর ২১৩ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৬ বছর ধরে সভাপতি পদে থাকা আব্দুল হাসিব মনিয়া পেয়েছেন ১৬৭টি ভোট। এছাড়া সভাপতির অপর প্রার্থী নজমুল হোসেন চার ভোট পান।

আর সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫ জন। এর মধ্যে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল ১৬৮ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারুনুর রশিদ দিপু ১২৩ ভোট পেয়েছেন। এছাড়া জাকির হোসেন ৭৮, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব ৬০ ও জামাল হোসেন ৫ ভোট পেয়েছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। সর্বশেষ ২০০৪ সালে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

শেয়ার করুন