‘সিলেট বইমেলা’র প্রথম দিনেই ক্রেতা-পাঠকের ভিড়

সিলেটের সকাল ডেস্ক :: প্রথমা ও বেঙ্গল পাবলিকেশন্সের উদ্যোগে আয়োজিত ছয় দিনব্যাপী ‘সিলেট বইমেলা’র উদ্বোধন হয়েছে। সোমবার বেলা সোয়া চারটায় নগরের লামাবাজার এলাকার সিলেট জেলা স্টেডিয়াম-সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেশিয়ামে এ মেলার উদ্বোধন হয়। উদ্বোধনী দিনেই প্রচুরসংখ্যক ক্রেতা-পাঠকেরা ভিড় করেছেন।

উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও শিশু সাহিত্যিক তুষার কর, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সুজন-সুশাসনের জন্য নাগরিক সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী এবং উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক। পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন প্রথম আলো বন্ধুসভা সিলেটের অনুষ্ঠান সম্পাদক তামান্না ইসলাম।

আয়োজকেরা জানান, মেলা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। একুশে বইমেলার নতুন বইসহ মেলায় দেশি-বিদেশি প্রচুর বই পাওয়া যাবে। ছুটির দিনসহ প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রথমা প্রকাশনের বই ৩০ থেকে ৬০ শতাংশ ছাড়ে এবং বেঙ্গলের বই ২৫ থেকে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি হবে। প্রথমা ও বেঙ্গল ছাড়া দেশের অন্যান্য প্রকাশনীর বই ২৫ শতাংশ ছাড়ে বিক্রি হবে।

প্রথমা প্রকাশনের উপব্যবস্থাপক মো. জাকির হোসেন জানান, ভারতীয় বইয়ের ক্ষেত্রে ১ রুপি=১.৫ টাকা থেকে ১.৮ টাকায় বিক্রি হবে। মেলা সবার জন্য উন্মুক্ত। মেলার প্রতিটি দিনেই প্রচুরসংখ্যক দর্শনার্থী ও পাঠক ভিড় জমাবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।

শেয়ার করুন