সিলেট প্রেসক্লাব শিক্ষাবৃত্তি পেলেন ৩০ মেধাবি

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে একটি সুন্দর শহর গড়ে তোলা সম্ভব। আমাদের ছেলেমেয়েরা অনেক মেধাবী। তাদের জন্য পড়ালেখার উপযুক্ত পরিবেশ দরকার। তারা বড় হতে চায়। আমাদের উচিত তাদেরকে শিক্ষার সুষ্ঠু পরিবশে তৈরি করে দেয়া।’

রোববার সিলেট প্রেসক্লাব শিক্ষাবৃত্তি ২০১৯ বিতরণ অনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত বৃত্তি বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরও বলেন, ‘চেষ্টা থাকলে মানুষ যেকোন কাজে সফল হয়। সিটি করপোরেশনের নৈশবিদ্যালয়ে দিনে কাজ করে রাতে ক্লাস করতে আসে ছেলেরা। সেখান থেকে অনেকে মাস্টার্স পর্যন্ত পাস করেছে। ভবিষ্যতে এরা বিসিএস দেবে। আগামীতে এ বিদ্যালয়কে আরো আধুনিকায়ন করে মেয়েদের জন্যও ক্লাসের ব্যবস্থা করা হবে বলে জানান মেয়র।’

প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ইসমাইল হোসেন।

বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহসভাপতি এনামুল হক জুবের, সহসভাপতি এম এ হান্নান, সাবেক সহ সভাপতি আবদুল কাদের তাপাদার, আতাউর রহমান আতা ও মুহাম্মদ আমজাদ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সিনিয়র সাংবাদিক কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক প্রভাত বেলার সম্পাদক কবীর আহমদ সোহেল, দৈনিক সিলেটের ডাকের সহকারী সম্পাদক আব্দুস সবুর মাখন, গল্পকার সেলিম আউয়াল, ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নুর আহমদ, দৈনিক কাজিরবাজারের বার্তা সম্পাদক সোয়েব বাসিত, ক্লাব সদস্য গোলাম মর্তুজা বাচ্চু প্রমুখ।

এ বছর ক্লাব সদস্যদের ৩০ জন সন্তানকে নগদ ১০ হাজার টাকা করে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য লুৎফুর রহমান তোফায়েল।

শেয়ার করুন