সিলেটে ছয় দিনে ৩১ কোটি ৬০ লাখ টাকা কর আদায়

সিলেটের সকাল রিপোর্ট :: সপ্তাহব্যাপী আয়কর মেলার ৬দিনে সিলেট কর অঞ্চলে ৩১ কোটি ৬০ লাখ ১২ হাজার ৭৫২ টাকা কর আদায় হয়েছে। ১৬ হাজার ৪৪ জনের রিটার্ণ দাখিলের বিপরীতে এ কর আদায় হয়েছে। এ পর্যন্ত মেলা থেকে সেবা নিয়েছেন ২৮ হাজার ৮১১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৯৮০ জন।

এর মধ্যে মেলার ষষ্ঠ দিন মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা থেকে মোট ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৮৮৫ টাকা কর আদায় হয়েছে। এদিন রিটার্ণ দাখিল করেন মোট ৪ হাজার ৩৭৫ জন, সেবা নেন ৫ হাজার ৬২১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ২২১ জন।

এরআগে গত ৫দিনে মেলা থেকে কর আদায়ের পরিমাণ ছিল ২৮ কোটি ৩৪ লাখ ৬০ হাজার ৮৬৭ টাকা। কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার মেলায় এসে যারা রিটার্ণ দাখিল করেছেন, তাদের প্রত্যেককে আয়করের লোগো সম্মলিত ব্যাগসহ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।

প্রাপ্ত তথ্য অনুসারে, মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা অনুষ্ঠিত হয়েছে। এর আগে মৌলভীবাজার জেলায় (১৫-১৮ নভেম্বর) চার দিন এবং গোলাপগঞ্জ, ছাতক, বালাগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় ২ দিন করে মেলা অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে আয়কর মেলা সমাপ্ত হবে।

মেলা থেকে প্রাপ্ত তথ্য মতে, মঙ্গলবার ৩ কোটি ৩২ লাখ ২৭ হাজার ৩২০ টাকা, সুনামগঞ্জ থেকে ৭ লাখ ৭ হাজার ৬৩৬ টাকা, হবিগঞ্জ থেকে ৯ লাখ ৬৯ হাজার ৭৫ টাকা এবং কুলাউড়া থেকে ৫ লাখ ৪৭ হাজার ৮৫৪ টাকা কর আদায় হয়েছে। এদিন সিলেটে রিটার্ণ দাখিল করেছেন ২ হাজার ৫৮০ জন, সুনামগঞ্জে ৭৩৩, হবিগঞ্জে ৬৮৩, কুলাউড়ায় ৩৭৯ জন। সেবা নিয়েছেন সিলেটে থেকে ৩হাজার ২৭০ জন, সুনামগঞ্জ থেকে ১ হাজার ৩১, হবিগঞ্জ থেকে ৭৮০, কুলাউড়া থেকে ৫৪০ জন। এদিন নতুন ইটিআইএন নিয়েছেন ১২৮, সুনামঞ্জে ৪৬, হবিগঞ্জে ৩৭, কুলাউড়ায় ১০ জন।

আর ৬ দিনের মেলায় সিলেট থেকে মোট ৩০ কোটি ৩৪ লাখ ৩৪হাজার ৬৪৬ টাকা, সুনামগঞ্জে ২৯ লাখ ৭৩ হাজার ৮০২, হবিগঞ্জে ২৬ লাখ ৮০ হাজার ১২৩, কুলাউড়া উপজেলায় ৮ লাখ ৯৯ হাজার ৯৬ টাকা কর আদায় হয়। মৌলভীবাজার থেকে গত চার দিনের মেলায় ৫০ লাখ ২১ হাজার ১৪৫, গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ৮৫ হাজার ৭২০, ছাতকে ৪৪হাজার ৫২৮, ১ লাখ ৩২ হাজার ৬৩৫, শ্রীমঙ্গলে ৫ লাখ ৪১ হাজার ৩ টাকা কর আদায় হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) বিকেলে সপ্তাহ ব্যাপী মেলা শেষ হবে।

শেয়ার করুন