শ্রমিক লীগের নতুন সভাপতি মন্টু, সম্পাদক খসরু

সিলেটের সকাল ডেস্ক :: জাতীয় শ্রমিক লীগের নতুন সভাপতি ফজলুল হক মন্টু ও আজম খসরুকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়া আবুল কালাম আজাদ কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছে।

শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও অন্যান্যরা উপস্থিত উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে সাত জন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব করা হয়।

সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রার্থীদের নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতৃবৃন্দ সমঝোতা বৈঠকে কোন সিদ্ধান্ত না আসায় আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সভাপতি-সাধারণ সম্পাদক এবং কার্যকরী সভাপতি নির্বাচিত করাা হয়েছে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রায় আট বছর পর শ্র‌মিক লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হলো। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালে। ওই সম্মেলনে সভাপতি হন শুকুর আহমেদ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সিরাজুল ইসলাম। তিন বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর।

১৯৬৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। ২০০৮ সালের গণপ্রতিনিধিত্ব আদেশ অনুসারে শ্রমিক লীগকে ভ্রাতৃপ্রতিম সংগঠনের মর্যাদা দেয় আওয়ামী লীগ।

শেয়ার করুন