‘শাস্তি দেয়া নয়, সড়কের শৃংখলার জন্যই আইন‘: পুলিশ সুপার সিলেট

বিশ্বনাথ ও গোয়াইনঘাটে র‌্যালি

সিলেটের সকাল ডেস্ক :: সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন সম্পর্কে ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে সিলেটের বিশ্বনাথ ও গোয়াইনঘাট উপজেলা সদরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে ও সংশ্লিষ্ট থানা পুলিশের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার উপজেলা সদরে এসব কর্মসূচি আয়োজন করা হয়।

আমাদের বিশ্বনাথ প্রতিনিধি জানান, সকালে থানা প্রাঙ্গন থেকে র‌্যালি শুরু হয়ে উপজেলা সদরের নতুন বাজারস্থ লাইটেস স্ট্যান্ডে অনুষ্ঠিত পথসভাস্থলে গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য এসময় পুলিশের উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘কাউকে শাস্তি দেয়া নয়, সড়কের শৃংখলার জন্যই আইন। জনগণকে ক্ষতিগ্রস্থ করা সরকারের উদ্দেশ্য নয়, আইন মেনে নিরাপদে সড়কে চলাচল করার জন্যই সবাইকে সচেতন করতেই আইন করেছেন সরকার। সড়কে চলাচলের ক্ষেত্রে আমাদের সন্তানরা যাতে নিরাপদে থাকে এবং যানবাহনের মালিক-চালক-হেলপারদের জীবিকার নিশ্চয়তা ও নিরাপত্তা প্রদানের জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন শ্রমিক বান্ধব সরকার। গণবান্ধব সরকারের উদ্দেশ্য সুন্দর বাংলাদেশ বিনির্মাণ।’

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসার সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীর পরিচালনায় পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমাম মোহাম্মদ শাদিদ, মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সদস্য মিজানুর রহমান মিজান, নূর উদ্দিন, আবুল কাশেম, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

গোয়াইনঘাট প্রতিনিধি  জানান, উপজেলার সালুটিকর বাজারে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন সম্পর্কে ট্রাফিক সচেতনতা মূলক সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদের নেতৃত্বে সালুটিকরস্থ নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের ভবন প্রাঙ্গন থেকে এ বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সালুটিকর – গোয়াইনঘাট ও সালুটিকর – ভোলাগঞ্জ সড়ক প্রদক্ষিন শেষে এক আলোচনা সভায় মিলিত হন।

পরে সিলেট জেলা ট্রাক-পিকাপ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের অন্তর্ভুক্ত গোয়াইনঘাট উপজেলা পশ্চিম উপ-কমিটির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ট্রাফিকের টিআই মারিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো সালাহ উদ্দিন, নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ নেতা কামরুল হাসান, বিশিষ্ট সমাজসেবী লুৎফর রহমান, ট্রাক শ্রমিক গোয়াইনঘাট উপজেলা পশ্চিম উপ- কমিটির সভাপতি হাফিজুর রহমান, সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সুমন, সহ সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, বিশিষ্ট ব্যাবসায়ী ফরিদ মিয়া, সালুটিকর ইমা লেগুনা শাখার সাধারন সম্পাদক আলাজুর রহমান। এছাড়া এসআই সুরঞ্জিত তালুকদার, এসআই বাছেদ মিয়া, এএসআই মামুন রশিদ প্রমুখ।

শেয়ার করুন