শাবিতে প্রদোষে সূর্যোদয়:: তুলির আঁচড়ে প্রতিবাদ

শাবিপ্রবি প্রতিনিধি :: শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাসের দাবিতে এবং প্রশাসনের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। সোমবার সন্ধ্যায় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নিয়ে রোড পেইন্টিং এবং গানে গানে প্রতিবাদ করেন তারা। এর আগে সন্ধ্যা সাড়ে ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বরে জড়ো হন সাধারণ শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে ফয়সাল আহমেদ শুভ বলেন, আমাদের এই কর্মসূচির মানে হচ্ছে শিক্ষার্থী বান্ধব এবং গণতান্ত্রিক ক্যাম্পাস। প্রশাসন থেকে আমাদের ওপর যে নিয়মগুলো আরোপিত হবে তা যেনো শিক্ষার্থীদের কোনো প্রতিবন্ধকতা না তৈরি করে। সারারাত আমাদের রোড পেইন্টিং চলবে সাথে থাকবে প্রতিবাদী গান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটিতে আবাসিক হল বন্ধের প্রতিবাদে গত বুধবার শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে বাধা দেয় প্রক্টরিয়াল বডি। এর প্রতিবাদে এবং ছুটিতে হল খোলা রাখার দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। এছাড়াও রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল, বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদী গান গেয়ে অবস্থান কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

শেয়ার করুন